জেলাফিচার

খাদ্য ও ক্রেতা সুরক্ষা অভিযানে জেলা প্রশাসন

এনএফবি,কোচবিহারঃ

খাদ্য সুরক্ষা এবং ক্রেতা সুরক্ষা নিয়ে অভিযানে নামল কোচবিহার জেলা প্রশাসন। এদিন কোচবিহার সদর মহকুমা শাসক রাকিবুর রহমানের নেতৃত্বে সিএমওএইচ দপ্তরের ফুড সেফটি আধিকারিকের উপস্থিতিতে ভবানীগঞ্জ বাজারের সবজি বাজার, মাছ বাজার থেকে শুরু করে সকল প্রকার দোকানে অভিযান চালায় আধিকারিকেরা।

জানা গেছে, মহকুমা শাসক রাকিবুর রহমানের নেতৃত্বে সিএমওএইচ দপ্তরের ফুড সেফটি আধিকারিকের উপস্থিতিতে ভবানীগঞ্জ বাজারে অভিযান চালানো হয়। এদিন দাড়িপাল্লা, কম্পিউটার চালিত ওজন মাপার যন্ত্র, দোকানের ট্রেড লাইসেন্স থেকে শুরু করে মাছ মাংসে সাথে যাতে কোন প্রকার কেমিক্যাল মেশানো না হয় সেদিকেও অভিযান চালান আধিকারিকেরা। শুধু বাজারেই নয় বাজারের আশে পাশের হোটেলগুলোতেও অভিযান চালান আধিকারিকেরা। এদিন বাজারে অভিযান চালিয়ে বেশকিছু দোকানে ফাইন করা হয়। পাশাপাশি যারা বৈধ কাগজ দেখাতে পারেননি তাঁদের বিরুদ্ধে ফাইন করা হয় বলে জানা গিয়েছে।

এই বিষয়ে জেলা সদর মহকুমা শাসক শেখ রাকিবুর রহমান জানান, আজ আমরা বিভিন্ন দোকান এবং হোটেলে যাই এবং দেখি যে সব সার্টিফিকেট আপডেট আছে কিনা যে বাটখারা ব্যবহার করা হচ্ছে সমস্তটাই ঠিক আছে কিনা তাছাড়াও যেসব স্কেল ব্যবহার করা হচ্ছে সবটা ঠিকঠাক আছে কিনা। তাছাড়াও কোথাও প্লাস্টিকের ব্যবহার হচ্ছে কিনা এবং হোটেল গুলোতে ঠিকঠাক মতন করে রান্নাবান্না হচ্ছে কিনা, হাইজেনিকভাবে শরীর স্বাস্থ্যের সবকিছু কথা মাথায় রেখে রান্নাবান্না হচ্ছে কিনা তাছাড়াও কোথা থেকে তারা জল নিয়ে আসছে সেই সব বিষয়ে তদারকি করা হয় বলে জানান তিনি।