জেলাফিচার

অস্ত্রোপচারের পর ওয়ার্ডে রোগী পরিদর্শনে আসছেন না চিকিৎসক, ক্ষোভ প্রসূতির পরিবারের লোকদের

এনএফবি, বালুরঘাটঃ

প্রসূতির রোগীদের অস্ত্রোপচারের পরে আর রোগী পরিদর্শনে ওয়ার্ডে আসছে না চিকিৎসক। যিনি অস্ত্রোপচার করছেন, সেই চিকিৎসক তো আসছেই না। এমনকি অন্য চিকিৎসকেরও দেখা মিলছে না। এমনই অভিযোগ বালুরঘাট জেলা হাসপাতালে।

অভিযোগ, সাতদিন আগে ও পরে ১২ জন প্রসূতির অস্ত্রোপচার হয়েছে। কিন্তু সপ্তাহখানেক ধরে ঠিকমত চিকিৎসকের দেখা মেলেনি৷ যার ফলে প্রসূতির দেহের অস্ত্রোপাচারের অংশে কারও কারও ইনফেকশন দেখা দিয়েছে। এমন গুরুতর অভিযোগ নিয়ে ভর্তি থাকা ১২ জন প্রসূতির পরিবার একসঙ্গে সরব হয়েছে।

কৃষ্ণেন্দু বিকাশ বাগ, হাসপাতাল সুপার। নিজস্ব চিত্র

এ নিয়ে ইতিমধ্যেই বালুরঘাট জেলা হাসপাতালের সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন পরিবারের সদস্যরা। এদিকে অভিযোগ পেতেই পুরো ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বালুরঘাট জেলা হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগ৷

দীপ সিং, রোগীর বাড়ির আত্মীয়। নিজস্ব চিত্র

অভিযোগ, হাসপাতালের প্রতিটি ওয়ার্ডের সকালে ও সন্ধ্যায় দুইবেলা চিকিৎসকের রাউন্ড দেওয়ার কথা থাকলেও বালুরঘাট হাসপাতালের চিত্রটা পুরো অন্য। স্বাস্থ্য ভবনের সেই নিয়ম কেউ মানছেন না বালুরঘাট জেলা হাসপাতালে। যার ফলে নামমাত্র রাউন্ড দিয়ে চলে যায় চিকিৎসকরা। চিকিৎসা না পেয়ে শারীরিক অবস্থার অবনতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন রোগীর পরিজনেরা। তবে লিখিত অভিযোগের পরে নড়েচড়ে বসেছে হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল সুপারের নির্দেশে বেশ কয়েকজন রোগীকে ছুটিও দিয়ে দেওয়া হয়েছে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।