আবুধাবিতে ড্রোন হানা, মৃত ২ ভারতীয়

এনএফবি, নিউজ ডেস্কঃ

আবু ধাবিতে(Abu Dhabi Blast) তেলের ডিপোতে জোড়া ড্রোন হামলা(Drone Attack)। হামলার দায় স্বীকার করেছে ইয়েমেন মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী হাউথি(Houthi Movement)। সোমবারের এই হামলার ফলে তেলের তিনটি ট্যাঙ্কে এবং বিমানবন্দরে বিস্ফোরণ ঘটে। ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে দু’জন ভারতীয় বলে সংবাদ সূত্রে জানা গেছে। অপরজন পাকিস্থানের নাগরিক। বিস্ফোরনে আরও ছ’জন আহত হয়েছেন। তাদের পরিচয় এখনও জানা যায়নি।

স্থানীয় পুলিশ সূত্রে জানা গেছে, এ দিন সকালে জোড়া অগ্নিকাণ্ড ঘটে। বিমানবন্দরে জ্বালানি সরবরাহকারী তেলের তিনটি ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটে । এই বিস্ফোরণে তিন জনের মৃত্যু হয়েছে। এরপর ফের আরেকটি বিস্ফোরণ হয় বিমানবন্দরের ভিতরে নির্মীয়মান একটি বাড়িতে। ড্রোন হামলার জেরেই এই ঘটনা বলে মনে করছে পুলিশ।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বেশ কিছুক্ষনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে বিমান ওঠা নামায় কোনও ক্ষতি হয়নি। এ দিকে বিধ্বংসী আগুনও আপাতত নিয়ন্ত্রণে।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে আমিরশাহী এবং ইয়েমেনের সম্পর্ক কার্যত সাপে নেউলে। ২০১৯ সালে ১৪ সেপ্টেম্বর একইভাবে আমিরশাহীর দুটি তেলের খনিতে হামলা চালিয়েছিল এই হাউথি গোষ্ঠী। যার জেরে দু’দেশের সম্পর্কের অবনতি হয়।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.