ক্রীড়া

ক্রাউড ফান্ডিং করবে ইস্টবেঙ্গল, ভালো দল করতে সাহায্য করতে পারেন আপনিও

অঞ্জন চট্টোপাধ্যায়, এনএফবিঃ

গত ৩ বছর আইএসএলে অংশ নিলেও পারফরমেন্স তলানিতে ইস্টবেঙ্গলের। বারবার লাল হলুদ কর্তারা অভিযোগ করেছেন মোহনবাগান এবং বাকি দলগুলোর সঙ্গে অর্থ বৈষম্যর কথা। বড় বাজেটের দল ইমামি করছে না। এবার আরও তৎপর হলেন ক্লাব কর্তারা। বিদেশের ক্লাবদের থেকে অনুপ্রাণিত হয়ে এবার দলগঠন এবং ক্লাবের পরিকাঠামো উন্নয়নের জন্য ক্রাউডফান্ডিংয়ের পথে ইস্টবেঙ্গল। নির্দিষ্ট অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন সমর্থকরা। প্রাথমিক ভাবে এই অর্থ ব্যবহার করা হবে অ্যাকাডেমি এবং ইয়ুথ ডেভেলপমেন্টের ক্ষেত্রে।সিনিয়র দলেও ব্যবহার করা হতে পারে। ইমামি ইস্টবেঙ্গল বোর্ড চাইলে সেই টাকা ব্যবহার করা হবে সিনিয়র দল গঠনে। এদিন এক বিবৃতিতে ক্লাবে-সহ সভাপতি শান্তিরঞ্জন দাশগুপ্ত কিছুদিন আগে তারা যখন উত্তরবঙ্গে রাস্তা উদ্বোধন করতে যান তখনও অনেকে এই আবেদন করেন। এছাড়া অনেকে বিভিন্ন মাধ্যম দিয়ে পরামর্শ দিয়েছেন। যারা অর্থ দান করবেন যারা অর্থ দান করবেন, ক্লাবের তরফ থেকে তাদের শংসাপত্র দেওয়া হবে। এর জন্য একটি আলাদা ব্যাঙ্ক অ্যাকাউন্টও খুলেছে ইস্টবেঙ্গল।

শান্তিরঞ্জন বিবৃতিতে সকল ইস্টবেঙ্গল প্রেমীদের সমর্থকদের পাশে থাকার আবেদন করেছেন।
ক্লাবের একাউন্ট নম্বরঃ

Axis Bank Ltd, TOLLYGUNGE BRANCH, ACCOUNT NUMBER – 913020024771956,IFC CODE-UTIB0000045

ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকার বলেন, ‘দলটা কোচ এবং কোম্পানির লোকেরা করছে। কথাবার্তা চলছে, যেখানে যেখানে দরকার পড়ছে আমাদের সাথে কথা বলছে। দিনের শেষে তো পয়সাটাই সব। যেইরকম পয়সা দেবে সেইরকমই টিম হবে। আগে আমাদের টাকা আসুক দেখুক কেমন টাকা আসে। এরপরে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

কিছুদিন আগে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস বলেন, আমরা ছোট থেকে যে ইস্টবেঙ্গলকে চিনতাম সেটা হারিয়ে যাচ্ছে। ফিরে আসার চেষ্টা করছেন কর্তারা। অন্য ক্লাব যেভাবে ফুটবল টিমের জন্যর খরচ করছে সেই ভাবে ইস্টবেঙ্গলের স্পনসররাও ভাল দল গড়ে সাফল্য নিয়ে আসুক। ইস্টবেঙ্গলের অতীতকে মাথায় রেখে স্পনসর ভাল দল গড়ুক, চ্যাম্পিয়ন হওয়ার মতো দল তৈরি করুক। ইস্টবেঙ্গলের স্পনসরদের কাছে বিষয়টা ভেবে দেখার অনুরোধ করছি।