ইস্টবেঙ্গলের জার্সি উদ্বোধন

স্পোর্টস ডেস্ক,এনএফবিঃ

চলে এলো শারদীয়া। আর শারদীয়া উৎসবের চতুর্থীর দিন কসবার নব উদয়ন সংঘের পুজো মন্ডপে উদ্বোধন হয়ে গেলো ইস্টবেঙ্গলের নতুন জার্সি। অর্ধেক অংশে থাকছে লাল আর অর্ধেক অংশ হলুদ। ডুরান্ড কাপে ইস্টবেঙ্গল যে জার্সি পড়ে সেটা পুরো ছিল লাল। শুধু কাঁধের দিকটা সাদা। এবার সমর্থকদের আবেগ ফিরে এলো। মোট চারটি জার্সি উদ্বোধন হলো হোম কিট, ওয়েও কিট, অফিসিয়াল কিট, গোলকিপার কিট। ইস্টবেঙ্গল কর্তা ডক্টর শান্তিরঞ্জন দাশগুপ্ত জানালেন, গত কয়েক বছর আমাদের ভালো যায়নি। আশা করছি এই জার্সি আমাদের নতুন প্রত্যাশা নিয়ে আসবে। এই বছর থেকে আসল আগুন জ্বালাবে এই জার্সি আগামী বছর থেকে এই আশা রাখছি। সন্দীপ আগরওয়াল জানালেন, ‘আশা করছি ভালো হবে আগামী মরসুমের জন্য শুভেচ্ছা রইল।’ অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় ইস্টবেঙ্গল সমর্থক তিনি স্মৃতি রোমন্থন করে বলেন, আমার মায়ের বাড়ি পুরো ওপার বাংলা। তবুও ওরা মোহনবাগান। মায়ের দিক এপার বাংলার। তাই ডার্বি হলে সবসময় আমি একা হয়ে যেতাম। তবুও সাপোর্ট ছাড়তাম না। লড়াই আমাদের রক্তে। মোহনবাগান ছাড়া যেমন ইস্টবেঙ্গল না ইস্টবেঙ্গল ছাড়াও মোহনবাগান না এটা মনে রাখতে হবে। বাঙালির এই লড়াই সব। তার মধ্যে ভালোবাসা থাকবে তবে ভালোবাসা যেন ডার্বির দিন না থাকে। সেদিন ভালোবাসা দেখানোর জায়গা না। যেমনই খারাপ অবস্থা আমরা স্বপ্ন দেখা থামাই না। কারণ মশাল সবসময় আমাদের বুকে জ্বলছে। ইমামি ইস্টবেঙ্গলের হাত ধরে যেন সুখের দিন গুলো ফিরে আসে এই প্রার্থনা করছি যাতে আর শুনতে না হয় যতবার ডার্বি ততবার হারবি।’

ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকার জানালেন, প্রথমে আমার আপত্তি ছিল একটা পুজো প্যান্ডেলে এমন অনুষ্ঠান কেন কিন্তু পরে এখানকার পুরপিতা সুশান্ত ঘোষ আমাদের প্রাক্তন খেলোয়াড় ছিল মনে করলাম আমাদের ঘরেই হচ্ছে। তাই উদ্বোধন হল এই জার্সি ভবিষ্যতে যদি এখানে এমন জিনিস হয় আমার কোনো আপত্তি নেই। সবার পুজো ভালো কাটুক।

ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্টানটাইন মঞ্চে উঠে জয় ইস্টবেঙ্গল স্লোগান দিলেন। তারপর সমর্থকদের উদ্দেশ্য জানালেন, ‘স্পনসর অফিসিয়ালদের অনেক ধন্যবাদ। সব হোম ম্যাচে পুরো হাউসফুল স্টেডিয়াম থাকবে এটা আশা রাখছি।’

এ দিনের অনুষ্ঠানে প্রাক্তন আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় ছাড়াও হাজির ছিলেন টেবিল টেনিস প্লেয়ার পৌলোমী ঘটক। আগামী ৭ অক্টোবর থেকে শুরু হয়তে চলেছে চলতি মরসুমের আইএসএল। উদ্বোধনী ম্যাচে কোচিতে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে ইস্টবেঙ্গল। গত দুই মরসুমে আইএসএলের ব্যর্থতা কাটিয়ে নতুন ভাবে ঘুরে দাঁড়াতে মরিয়া লাল হলুদ ব্রিগেড।

হোম জার্সিতে থাকছে ১৯৯৬ সালে যখন ইমামি ক্লাবের সঙ্গে ছিল সেই জার্সির ছোঁয়া আর অ্যাওয়ে জার্সিতে ইস্টবেঙ্গলের অতীতের সব ট্রফি জেতা ইতিহাসের ছোঁয়া থাকছে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।