ধূপগুড়িতে তদন্তে ইডি

এনএফবি, জলপাইগুড়িঃ

প্রতিজ্ঞা গ্রুপ তদন্তে ধূপগুড়িতে এলো ইডি(এনফোর্সমেন্ট ডিরেক্টর) দল। বাজেয়াপ্ত করা হলো প্রতিজ্ঞা গ্রুপের জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে থাকা সম্পত্তি, ঝোলানো হলো নোটিশ।

ধূপগুড়ি শহরে আচমকা ইডির হানায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ধূপগুড়ি সিনেমা হল পাড়াতে থাকা প্রতিজ্ঞা গ্রুপের হাউজিং ফিনান্স কোম্পানির জায়গায় দীর্ঘদিন থেকে একটি স্থানীয় ক্লাব ব্যাবহার করে আসছে। আর সেই জায়গাটি কোন একটি চক্র বিক্রি করার ষড়যন্ত্র করছিল বলে সংস্থার কাছে খবর পৌঁছায়। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তে আসে ইডির দল।

প্রথমে ধূপগুড়ি ভূমি ও ভূমি সংস্কার দফতরে গিয়ে বিএলআরও’র সঙ্গে দেখা করেন তারা। তারপর সেখান থেকে থানার পুলিশের সঙ্গে ধূপগুড়ি নবজীবন সংঘের সেই জায়গাতে যান, যেখানে ক্লাবের পুজো হয়, আসলে জায়গাটি প্রতিজ্ঞা গ্রুপের জায়গায় বলে এদিন দাবি করে ইডি। বর্তমানে প্রতিজ্ঞা গ্রুপের সেই জায়গায় ব্যাডমিন্টন প্রশিক্ষণ কেন্দ্র খুলেছে ক্লাব।

প্রসঙ্গত, প্রতিজ্ঞা গ্রুপের ডাইরেক্টর ছিলেন বিপেণ ব্যানার্জি, তার পুত্র সন্দীপ ব্যানার্জি ও রুমা ব্যানার্জি এবং তাদের একটি কোম্পানি ছিল প্রতিজ্ঞা গ্রুপ অফ হাউসিং ফিনান্স। ২০০৯ সাল থেকে কোম্পানি বাজারে বিভিন্ন জায়গা থেকে টাকা তুলতে শুরু করে। ২০১৩ সালে সেই কোম্পানির মানুষের টাকা নিয়ে গায়েব হয়ে যায়। সেই ঘটনা নিয়ে বিহার, কাটিহার- সহ বিভিন্ন জায়গায় মামলা দায়ের করে আমানতকারীরা। ২০১৬ সালে ইডি এর হাতে এই মামলাটি আসে। এরপরেই দেশ জুড়ে তদন্ত শুরু করে ইডি।

তদন্তে নেমে বিভিন্ন জায়গা থেকে ৯টি সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। আজ সেই ঘটনার তদন্তে জলপাইগুড়ি জেলা ধূপগুড়িতে আসে ইডি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।