ক্রীড়াফিচার

নিজে সেঞ্চুরি করলেও নাইটরা জেতেনি হতাশ ভেঙ্কটেশ

অঞ্জন চট্টোপাধ্যায়, এনএফবিঃ

রবিবার মুম্বইয়ের ওয়াংখেড়েতে রেকর্ড করেন কলকাতা নাইট রাইডার্স ব্যাটার ভেঙ্কটেশ আইয়ার। ২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী ম্যাচে আরসিবির বিরুদ্ধে শতরান করেন ব্রেন্ডন ম্যাককালাম। তারপরে এই দ্বিতীয় শতরান এলো ভেঙ্কটেশের ব্যাট থেকে। কিন্তু জয়ের মুখ দেখেনি নাইটরা আর স্বাভাবিকভাবেই হতাশ ভেঙ্কটেশ নিজে।

এদিন তিনি বলেন, বেশি খুশি হতাম, যদি দল জিততো। তবে আমার পারফরম্যান্সে আমি খুশি। ম্যানেজমেন্ট আমাকে এই রোলটাই দিয়েছে। আর আমি তা পালন করতে পেরে খুব খুশি। আমার কাজটাই হল তাদের আস্থার প্রতি সম্মান‌ দেখানো। এই উইকেটটা ব্যাটিংয়ের জন্য খুব ভালো ছিল। ওদের (মুম্বইয়ের) দু’জন পেস বোলারই সুইং বোলার। তাই আমি ওদের একেবারে থিতু হতে দিইনি। ফলে সুইং যখন আর হচ্ছিল না, তখন ওদের খেলাটা খুব সহজ হয়ে যায়। ২২ গজে দাঁড়িয়ে যখন দলের হয়ে আমরা খেলি তখন সব ব্যথা-যন্ত্রণা আমরা ভুলে যাই। উইকেট খুব ভালো ছিল।

তিনি আরও বলেন ‘আমি এই ২২ গজে নিজের ব্যাটিংটা উপভোগ করছিলাম। তবে আমরা ১৫-২০ রান আজকে কম করেছি। যার ফল আমাদের ভুগতে হয়েছে ম্যাচে। তবে মুম্বই যেভাবে ব্যাটিং করছিল, ওই রানটা করলেও ওরা হয়ত এক ওভারেই সেটা তুলে নিত। তবে এটা মানতেই হবে যে আমরা কিছুটা কম রান করেছি।’ ভেঙ্কটেশ আইয়ার এদিন ৫১ বল খেলে ১০৪ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন। যে ইনিংস সাজানো ছিল ছটি চার এবং নটি ছয়ে। যদিও এদিন ম্যাচ জিততে পারেনি কলকাতা নাইট রাইডার্স। ১৪ বল বাকি থাকতে পাঁচ উইকেট হাতে নিয়ে জয় নিশ্চিত করে মু্ম্বই ইন্ডিয়ান্স।