দল হারলেও মারাদোনার রেকর্ড ভাঙলেন মেসি

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

রেকর্ডটা সুখের হলো না লিওনেল মেসির জন্য। সৌদি আরবের বিরুদ্ধে আর্জেন্টিনা ২-১ গোলে হারলেও রেকর্ড করলেন এলএমটেন। মারাদোনা, গ্যাব্রিয়েল বাতিস্তুতাদের টপকে গেলেন ।

বিশ্বকাপের তিনটি আসরে গোল করে নজির গড়েছিলেন দিয়েগো মারাদোনা এবং বাতিস্তুতা। ১৯৮২ সাল, ১৯৮৬ সাল এবং ১৯৯৪ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে গোল করেছিলেন ফুটবল রাজপুত্র। অন্যদিকে বাতিস্তুতা ১৯৯৪ সাল, ১৯৯৮ সাল এবং ২০০২ সালের বিশ্বকাপে গোল করেছিলেন। তবে এই দিন কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে গোল করে নজির গড়লেন মেসি। দেশের হয়ে চারটি বিশ্বকাপে খেলে গোল করলেন ফুটবল যুবরাজ। ২০০৬, ২০১৪, ২০১৮ এবং ২০২২ সালের বিশ্বকাপে গোল করেছেন এলএমটেন। চারটি বিশ্বকাপে গোল করে ক্রিস্টিয়ানো রোনাল্ডো, পেলে, মিরোস্লাভ ক্লস, উয়ে সিলার’দের এলিট লিস্টে ঢুকে পড়লেন আর্জেন্টাইন সুপারস্টার।

সৌদি আরবের বিরুদ্ধে বিশ্বকাপে প্রথম ম্যাচে আরও একটি নজির গড়েছেন মেসি। মার্টিন পালেরমো আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি বয়সে গোল করেছিলেন( ৩৬ বছর ২২৭ দিন)। এই দিন মেসি দ্বিতীয় আর্জেন্টাইন খেলোয়াড় হিসেবে সবচেয়ে বেশি বয়সে গোল করলেন। বর্তমানে মেসির বয়স ৩৫ বছর ১৫১দিন। এই দিন সৌদির বিরুদ্ধে এগিয়ে থেকেও ২-১ গোলে হার হজম করল কোপা আমেরিকা চ্যাম্পিয়ন দলটি। সেই সঙ্গে তাদের টানা ৩৬ ম্যাচ জেতার রেকর্ডও ভেঙে গেল। বিশ্বকাপে আসার আগে পর্যন্ত ৩৫ ম্যাচে অপরাজেয় ছিল মেসির দল। এখন দেখার ঘুরে দাঁড়াতে পারে কিনা নীল সাদা ব্রিগেড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *