ট্যাবলো বাদ! সিদ্ধান্ত পুনর্বিবেচনার আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর

এনএফবি, কলকাতাঃ

দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে ফের ব্রাত্য বাংলার ট্যাবলো। সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বারের বাংলার ট্যাবলোর বিষয় ছিল নেতাজি ও ইন্ডিয়ান ন্যাশানাল আর্মি(INA) এবং বাংলার মনীষীদের অবদানও ছিল ট্যাবলোর থিমের অন্তর্ভুক্ত।গত বছরও রাজ্যের কন্যাশ্রী-সহ একাধিক সামজিক প্রকল্প সংবলিত ট্যাবলো বাতিল করে কেন্দ্র।

চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, “কেন্দ্রের সিদ্ধান্তে আমি হতবাক এবং আহত। কোনও কারণ বা বাখ্যা ছাড়াই এভাবে বাংলার ট্যাবলো বাদ পড়ায় আমি বিস্মিত।“

স্বাধীনতার ৭৫তম বর্ষের কথা বিবেচনা করে এ বছর প্রজাতন্ত্র দিবস এবং নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকী এক সঙ্গে পালন করার সিদ্ধান্ত নেয় কেন্দ্র। এই বিষয়কে সামনে রেখেই ট্যাবলো পাঠানোর অনুমতি চেয়েছিল পশ্চিমবঙ্গ সরকার। কিন্তু তা বাতিল করে কেন্দ্র।

উল্লেখ্য, রবিবার সকালেই পশ্চিমবঙ্গের ট্যাবলো বাদ যাওয়া নিয়ে রাজ্যকেই দুষেছেন বিজেপি’র সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। এ দিন তিনি বলেন, “তৃণমূল এমনভাবে ট্যাবলো করে যাতে বাদ যায়, খবর হয় এবং রাজনীতি হয়। রাজনীতি করার জন্যই ট্যাবলো করে।“ অপরদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী গতকালকেই কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হয়েছেন।


খবরটি প্রয়োজনীয় মনে হলে শেয়ার করুন

নিউজফ্রন্ট বাংলার এর ফেসবুক পেজে লাইক দিতে এখানে ক্লিক করুন
WhatsApp এ নিউজ পেতে জয়েন করুন আমাদের WhatsApp গ্রুপে
আপনার মতামত বা নিউজ পাঠান এই নম্বরে : +91 95936 66485

Leave a Reply

Your email address will not be published.