ক্রীড়া

ফের মুখোমুখি জয় – জয়দীপ

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

নীরবতা ভাঙলেন প্রাক্তন আইএফএ (IFA) সচিব জয়দীপ মুখোপাধ্যায়। সচিব পদে পদত্যাগ করার পর পঞ্চম ডিভিশন কলকাতা লিগ শুরুর দ্বিতীয় দিনেই মাঠে এলেন জয়দীপ। আর বর্তমান সচিব অনির্বাণ দত্তর সঙ্গে দেখাও হলো। কয়েক মূহর্ত সৌজন্যমূলক কথাও হল জয়-জয়দীপের।
সিএফএল কমিটির সদস্য স্বপন দত্ত ও অনুশীলনী ক্লাবের কর্তা দিলীপ আচার্যকে সঙ্গে নিয়ে টাউন মাঠে হাজির সচিব অনির্বাণ। তিনি টাউন মাঠে পৌঁছনোর দুই মিনিটের মধ্যেব আইএফএ সহসচিব রাকেশ ঝাঁকে সঙ্গে নিয়ে হাজির আইএফএ-এর প্রাক্তন সচিব জয়দীপ মুখার্জি। প্রায় ১৫ গজ দূরত্বে দাঁড়িয়ে দুই সচিব খেলা দেখছিলেন। পরে জয়কে ডেকে নিলেন জয়দীপই। তারপর কুশলবিনিময়, একসঙ্গে একটু খেলা দেখা। জয়দীপ থাকলেন,রাজস্থান মাঠে ছুটলেন জয়।

দুইজনের মধ্যে কী কথা হল সেটা জানতে উৎসাহী কলকাতা ময়দান।

আইএফএ কোষাধক্ষ নির্বাচনে অনির্বাণকে আটকাতে আসরে নেমেছিলেন জয়দীপ। এরপরেই দুজনের সম্পর্ক নিয়ে বিতর্ক সৃষ্টি হয়। ব্যক্তিগত কারণ দেখিয়ে সচিব পদ থেকে সরেন জয়দীপ নতুন সচিব হন অনির্বাণ।

আইএফএ (IFA) সচিব হিসেবে শেষ দিনে জয়দীপ সংক্ষিপ্ত বক্তব্যক রাখতে গিয়ে বলেন, “COVID-19 Pandemic পরিস্থিতির মধ্যেও IFA একটা টিম হিসেবে ফুটবলের উন্নয়নে কাজ করে গিয়েছে। সমস্ত ইউনিটের সদস্যরা যে ভাবে সমর্থন করেছেন তা প্রশংসনীয়। ভবিষ্যতে আইএফএ আরও ভাল কাজ করবে। টিম আইএফএকে ধন্যবাদ জানাচ্ছি।”

আইএফএ (IFA) সচিব হওয়ার পর বাংলা ফুটবলে কর্পোরেট মানসিকতা নিয়ে আসেন জয়দীপ। সেই ধারা বয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে যাচ্ছেন অনির্বাণ। তবে ২০ জুলাই থেকে কলকাতা লিগ শুরু হলে মোহনবাগান না খেললে IFA সব চেষ্টা বৃথা হয়ে যাবে। সেই কারণে গঙ্গাপাড়ের ক্লাবকে লিগ খেলার জন্য রাজি করানো প্রধান টার্গেট IFA র।
এদিকে মঙ্গলবার কলকাতা লিগের তৃতীয় ডিভিশনের ‘এ’ গ্রুপের খেলায় জয় দিয়ে লিগ অভিযান শুরু করল বিধাননগর এম এস এ। তালতলা মাঠে বিধাননগর ১-০ গোলে হারাল হাওড়া মানিকতলাকে। একই গ্রুপের ম্যাচে কাস্টম মাঠে ক্যালকাটা জিমখানা ও বালি প্রতিভা ১-১ গোলে ম্যাচ অমীমাংসিত ভাবে শেষ হয়েছে। এদিন পঞ্চম ডিভিশনের আটটি ম্যাচ ছিল। ‘এ’ গ্রুপের খেলায় বিজি প্রেস মাঠে শিবপুর ইনস্টিটিউট ৫-০ গোলে হারাল অরুনদয় ক্লাবকে। ওয়াইএমসিএ মাঠে যুগশান্তি স্পোর্টিং ৩-১ গোলে হারাল গ্রিন পার্ক স্পোর্টস ক্লাবকে। টাউন মাঠে ক্যালকাটা ইউনাইটেড ও নিবেদিতা ক্লাব ১-১ গোলে ম্যাচ শেষ হয়। রেঞ্জার্স মাঠে এভারগ্রীন ক্লাব ১-০ গোলে হারায় ক্যালকাটা ইউনিয়ন স্পোর্টিং ক্লাবকে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।