ফুটবল দল হতাশ করলেও আয়োজক কাতার ফুল পেল মার্কস

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

মন জিতল কাতার। আয়োজক দেশ হিসেবে ফুটবলে না, তাঁদের সুন্দর ব্যবস্থায়। ফুটবলে এদিন ইকুয়েডরের কাছে ২-০ গোলে হেরে মাঠ ছাড়তে হল মধ্যপ্রাচের এই দেশকে। ম্যাচের প্রথম থেকেই তারা দাঁড়াতে পারেনি ইকুয়েডরের সামনে। ১৬ মিনিটে পেনাল্টি থেকে ২০২২ বিশ্বকাপের প্রথম গোল করেন ভ্যালেন্সিয়া। ৩১ মিনিটে ফের গোল করেন তিনি। মাঠের ডানদিক থেকে ভেসে আসা বলে হেড থেকে গোল করেন ইকুয়েডরের অধিনায়ক। জোড়া গোল করে ম্যাচের নায়ক ভ্যালেন্সিয়াই।

প্রথমার্ধের শেষদিকে অবশ্য সহজ গোলের একটি সহজ সুযোগ হাতছাড়া করে কাতার। দ্বিতীয়ার্ধে ধীরে ধীরে ম্যাচে ফিরে আসে আয়োজক দেশ। তবে গোল আসেনি। আর ২ গোলে এগিয়ে থেকেও আক্রমণ জারি থাকে ইকুয়েডরের। বিশ্বকাপ আয়োজক দেশ অন্তত ১ গোল করে মাঠ ছাড়ে। কিন্তু কয়েক বছরের সেই ইতিহাস ভেঙে দিল কাতার। কোনো গোল না করে হেরেই মাঠ ছাড়ল।

অন্যদিকে আয়োজক কাতার ফুল মার্কস পেলো। এদিন জমকালো উদ্বোধনী অনুষ্ঠান করলো তারা। বিখ্যাত হলিউড অভিনেতা মরগ্যান ফ্রিম্যান। মঞ্চে উঠে জানান, ” ফুটবল এমন একটা খেলা যা জাতিকে, দেশকে সঙ্ঘবদ্ধ করে তোলে।” পাশাপাশি আগের বিশ্বকাপগুলির থিম সংয়ের সঙ্গে নৃত্য পরিবেশন করতে দেখা যায় শিল্পীদের।এরপরেই মঞ্চে প্রবেশ করে এবারের বিশেষ আকর্ষণ দক্ষিণ কোরিয়ার বিশ্ববিখ্যাত ব্যান্ড বিটিএস। তাদের মাঠে স্বাগত জানায় লা ইব। উপস্থিত ছিলেন কাতারের বিখ্যাত সঙ্গীতশিল্পী ফাহাদ আল কুবাইসিও। কোরিয়ান ব্যান্ডের বিখ্যাত গান ড্রিমার্সে মেতে ওঠে গোটা স্টেডিয়াম। ফ্রান্সের প্রাক্তন ফুটবলার মার্সেল ডেসিলি মাঠে প্রবেশ করেন ট্রফি নিয়ে। কাতার ইকুয়েডর ম্যাচ নিয়ে ঢাকে কাঠি পড়ছে এবারের ফুটবল বিশ্বকাপের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *