প্রয়াত প্রাক্তন ফুটবলার নরেন্দার থাপা

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

খারাপ খবর কলকাতা ময়দানে। ফের নক্ষত্র পতন।ঘুমের মধ‍্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন ভারতের প্রাক্তন মিডফিল্ডার নরেন্দার থাপা। তাঁর আকস্মিক মৃত‍্যুতে ফুটবল মহলে নেমে এসেছে শোক। মৃত‍্যুকালে বয়স হয়েছিল ৫৮ বছর।

গত বৃহস্পতিবার বিকেলে এফসিআই – এর অফিস ক‍্যান্টিনে খাওয়া দাওয়া করেন। আড্ডাও দেন। পরে শরীরটা খারাপ লাগছে বলে সল্টলেকের বাড়ি চলে যান। রাতেই হৃদ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু । এরপরে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত বলে ঘোষণা করা হয় ।

নয়ের দশকে নরেন্দার থাপা মহামেডানে খেলেন। ওই মরশুমে মাঠে থাপার সঙ্গে সংর্ঘষে বড় চোট পেয়েছিলেন ভারতের আর এক প্রাক্তন ফুটবলার কৃষ্ণেন্দু রায়। তিনি জানালেন ,”ময়দানে নরেন্দার থাপার মত এত ভদ্র ছেলে দেখিনি। খুব ভাল ছেলে ছিল। কোচ মিলোভানের যে কয়েক জন প্রিয় ছিল তাদের মধ‍্যে থাপা ছিল অন‍্যতম। ওর উচ্চতা বেশি না হলেও তার স্কিল, স্ট‍্যামিনা এবং স্পিড ছিল মারাত্মক। এফসিআই-এর কৃশানু,পেম দর্জির পর থাপাও চলে গেল”
নরেন্দার থাপা শুরুতে জেসিটিতে খেলার পর কলকাতা শহরে চলে আসেন। তিন প্রধান ক্লাব ছাড়াও বাংলা ও ভারতীয় দলেও খেলেছিলেন। প্রাক্তন ফুটবলার অলোক মুখোপাধ্যায় জানালেন,”ভালো ফুটবলার অনেকেই হয়। কিন্তু ভালো মানুষ খুব কম লোকে ছিল। দুইদিন আগেও কথা হল মানুষের জীবন বোধহয় এমনই।” এদিন ইস্টবেঙ্গল আর মহামেডান ক্লাব থেকে এই প্রাক্তন ফুটবলারের উদ্দেশ্যে শোকপ্রকাশ করা হয়।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.