ব্যাংকে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার দশ মহিলা-সহ ১৬

এনএফবি, কলকাতাঃ

ব্যাংকে চাকরি দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা প্রতারণা। ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে দশ মহিলা-সহ ষোল জনকে গ্রেফতার করলো বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। উদ্ধার একাধিক ইলেকট্রনিক্স গ্যাজেট।

পুলিশ সূত্রে খবর, সল্টলেকের সেক্টর ফাইভের এস ডি এফ বিল্ডিংয়ের ২১৫ নম্বর ঘরে ইভান অ্যাচিভার্স প্রাইভেট লিমিটেড নামের একটি ভুয়ো কল সেন্টার চালু করেছিল এই প্রতারণা চক্র। সেখান থেকে ওয়ার্ক ইন্ডিয়া নামের একটি অ্যাপের মাধ্যমে চাকরির বিজ্ঞাপন দিত এই চক্র। ব্যাংকের ব্যাক অফিসে চাকরি দেওয়ার বিজ্ঞাপন দিত এই সংস্থা বলে পুলিশ সূত্রে খবর। সূত্রের খবর, এই অ্যাপের মধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তের যারা চাকরির জন্যে প্রোফাইল তৈরি করতো তাদের বিভিন্ন ভুয়ো পরিচয় দিয়ে ফোন করতো প্রতারকরা। সেখানে তাদের রেজিস্ট্রেশন বাবদ কিছু টাকা জমা করতে বলা হতো। রেজিস্ট্রেশন করার পরই চাকরিপ্রার্থীদের ইন্টারভিউয়ের জন্যে ডাকা হতো। তবে পরবর্তীতে তাদের কাছ থেকে আরও টাকা হাতিয়ে নিয়ে প্রতারণা করতো এই চক্র বলে তদন্তে উঠে আসে পুলিশের।

এরপরই গতকাল রাতে এসডিএফ বিল্ডিংয়ের ওই ভুয়ো কল সেন্টারে হানা দেয় বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ। সেখান থেকে ১০ জন মহিলা সহ মোট ১৬ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে এই ইভান অ্যাচিভার্স প্রাইভেট লিমিটেড সংস্থার কর্ণধার হাসিবুর রহমানকেও গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে একধিক কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল ফোন, কাস্টমার ডেটা উদ্ধার করেছে পুলিশ। আজ অভিযুক্তদের বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ অভিযুক্তদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই চক্র তাদের প্রতারণা চক্রের জাল কত দুর পর্যন্ত বিস্তার করেছিল এবং এই চক্রের সঙ্গে অন্য কাদের যোগ রয়েছে সেই বিষয়ে তদন্ত শুরু করেছে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *