রেগে যাওয়াটা কখনোই সমস্যার সমাধান নয়- জানালেন ক্যাপ্টেন কুল

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ভারতীয় ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তাঁর হাত ধরেই ভারতীয় ক্রিকেট একেবারে শীর্ষে পৌঁছেছিল। মহেন্দ্র সিং ধোনি বিশ্ব ক্রিকেটে ক্যাপ্টেন কুল বলেই পরিচিত। মাঠে খেলা চলাকালীন কখনোই মহেন্দ্র সিং ধোনিকে রাগতে দেখা যায়নি। কিংবা কোনও ক্রিকেটার ক্যাচ মিস করলে অথবা কোনওরকম ভুল করলে মহেন্দ্র সিং ধোনিকে কিন্তু একেবারেই মেজাজ হারাতে দেখা যায়নি।

এছাড়া কোনওরকম চাপের মুহূর্তে মহেন্দ্র সিং ধোনির মুখে একটা হাসি সব সময়ই দেখা গিয়েছে। মেজাজ কিন্তু সবসময়ই ধরে রাখতে পেরেছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু এমনটা কেমন ভাবে তিনি করতে পারতেন, সেটাই ছিল সকলের কাছে সবচেয়ে আশ্চর্যের বিষয়। এতদিন এসব মিথ নিয়ে মুখ খুলতে দেখা যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। এবার সেই প্রসঙ্গেই মুখ খুলেছেন তিনি। মাঠে মেজাজ ধরে রাখার রহস্য ফাঁস করলেন এমএস নিজেই।

ধোনি জানিয়েছেন, “আমি সবসময়ই নিজেকে সেই পরিস্থিতিতে নিয়ে যাওয়ার চেষ্টা করি এবং বোঝার চেষ্টা করি যে কেন একজন ক্রিকেটার ক্যাচ মিস করলেন অথবা ফিল্ডিং খারাপ করলেন। সেই জায়গায় রেগে যাওয়াটা কখনোই সমস্যার সমাধান নয়। কারণ তখন প্রায় ৪০ হাজার দর্শক গ্যালারি থেকে সেটা দেখছেন এবং টিভির ওপারে রয়েছেন প্রায় কোটি দর্শক। ফিল্ডিং খারাপ কিংবা ক্যাচ মিসের পিছনে কারণটা কী ছিল সেটাই দেখার কাজ তখন আমার।“

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.