ফিচারস্থানীয়

সোনার দোকানে চুরি

এনএফবি, কোচবিহারঃ

দিনহাটা সাহেবগঞ্জের পর এবার কোচবিহার ১ নম্বর ব্লকের চান্দামারী বাজার অঞ্চলে চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল । এদিন ওই সোনার দোকানের গেট গ্যাস কাটার দিয়ে কেটে লকার ভেঙে প্রায় ২ লক্ষ টাকার সোনার গয়না এবং রূপো খোয়া গেছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার ভোর পাঁচটা নাগাদ এলাকার স্থানীয় বাসিন্দারা দেখতে পায় বাজারের সোনার দোকানের তালা ভাঙা । তৎক্ষণাৎ খবর দেওয়া হয় মনোজকুমার সোনারি নামে ওই দোকানের মালিককে। ওই ঘটনার খবর পেয়ে দোকানের মালিক ঘটনাস্থলে এসে দোকানের ভেতরে প্রবেশ করলে দেখা যায় গোটা দোকান লন্ডভন্ড। খবর দেওয়া হয় টাপুরহাট পুলিশ ফাঁড়িতে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে টাপুরহাট ফাঁড়ির পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

নিজস্ব চিত্র

কোচবিহার জেলা পুলিশ সুপার সুমিত কুমার জানান, পুলিশ তদন্ত শুরু করেছে অবিলম্বে চোর বা দুষ্কৃতকারীরা ধরা পড়বে। তবে কিছুদিন পর পরই বার বার এই সোনার দোকানের চুরির ঘটনা যে জেলা প্রশাসন এবং পুলিশের ঘুম উড়িয়েছে তা বলা বাহুল্য।
২০১২ সালেও এই রকম লাগাতার সোনার দোকান গুলোতে চুরির ঘটনা ঘটেছিল। সেই সময়ে তদন্তে উঠেছিল একটি চক্রের হদিশ। সেই চক্র পুনরায় সক্রিয় হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হবে বলে পুলিশ সূত্রে জানানো হয়েছে। দুটি ঘটনার মধ্যে কিছুটা সামঞ্জস্য রয়েছে বলেও সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে ।