জীবন যাপন

দ্বিতীয় বর্ষপূর্তিতে আরও ভালো পরিষেবার অঙ্গীকার গুড এস হাসপাতালের

সৌমী সেন, কলকাতাঃ

কথায় বলে ‘স্বাস্থ্যই সম্পদ’। স্বাস্থ্য যদি ঠিক না থাকে তাহলে কোন কিছুই ঠিকঠাক থাকে না। কোন মানুষের যদি শরীর খারাপ থাকে, তাহলে সে কোনও কাজই ঠিক মত করতে পারে না। শরীরকে ভালো রাখতে গেলে দরকার সঠিক চিকিৎসা এবং অবশ্যই কিছু নিয়ম পালন। শরীর ঠিক রাখতে সবথেকে গুরুত্বপূর্ণ ভূমিকা যাঁরা পালন করেন তাঁরা হলেন চিকিৎসক। বর্তমানে যেমন অনেক নতুন নতুন চিকিৎসা পদ্ধতি আবিষ্কৃত হয়েছে ঠিক তেমনি অনেক গড়ে উঠেছে অনেক নতুন হাসপাতাল।
ঠিক এইরকমই এক নির্ভরযোগ্য হাসপাতাল হল কলকাতার কেষ্টপুর অঞ্চলে অবস্থিত ‘গুড এস হাসপাতাল’।

সম্প্রতি একটি সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এই হাসপাতালের দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান হয়ে গেল। অনুষ্ঠানে হাসপাতাল কর্তৃপক্ষ ছাড়াও বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকেরা উপস্থিত ছিলেন তাঁদের মধ্যে অন্যতম হলেন ডক্টর ক্ষেত্র মাধব দাস।

এছাড়াও এ দিন এই হাসপাতালের নেফ্রলজি বিভাগে একটি ডায়ালিসিস ইউনিট চালু করা হয়। চিকিৎসা খরচ বা ঔষধপত্র সবকিছুই এখানে পাওয়া যায় মধ্যবিত্তের সাধ্যের মধ্যে। এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্বাস্থ্য সাথী কার্ড ও উপলব্ধ এখানে। প্যাথলজি রেডিওলজি নেফ্রলজি কার্ডিওলজি। ওপিডি ইএনটি চাইল্ড কেয়ার। গাইনোকোলজি সহ। সমস্ত রকম চিকিৎসা পরিষেবা উপলব্ধ। সংস্থার কর্ণধার সোমা চক্রবর্তী জানালেন করোনার সময় শুধুমাত্র আইসোলেশন ইউনিট তাঁরা চালু করেছিলেন, ধীরে ধীরে এখন এই হাসপাতাল সমস্ত রকম পরিষেবা মিলছে। আগামীদিনে তাঁরা আরও ভালো স্বাস্থ্যপরিষেবা দিতে বদ্ধপরিকর।