বিনোদন

ওমিক্রন থাবায় স্থগিত গ্র্যামি

এনএফবি, নিউজ ডেস্কঃ

মহামারি থাবায় ফের থমকে গেল ‘গ্র্যামি অ্যাওয়ার্ডস’। ৩১ জানুয়ারি বিশ্বসংগীতের সবচেয়ে বড় এই পুরস্কার প্রদান অনুষ্ঠানের ৬৪তম আসর বসার কথা ছিল মার্কিন যুক্তরাষ্ট্রে। লস অ্যাঞ্জেলেস কনভেনশন সেন্টারের কাছে ‘ক্রিপ্টো ডট কম এরিনা’ নামক স্থানে এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু করোনার নয়া প্রজাতি ওমিক্রনের বাড়বাড়ন্তের কারণে সেই অনুষ্ঠান স্থগিত ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বুধবার নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে এই খবর জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ওমিক্রনের সংক্রমন ছড়িয়ে পড়ায় গ্র্যামি অ্যাওয়ার্ড আয়োজন অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন আয়োজকেরা। তাই আপাতত অনুষ্ঠানটি স্থগিত করা হচ্ছে। পরবর্তী তারিখ জানিয়ে দেওয়া হবে বলেও একইসঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে।

ঘোষণা করা হয়েছিল, পুরস্কারের রাতে লাইভ অনুষ্ঠান করবেন বিয়ন্সে আর টেলর সুইফট। এ বছর গ্র্যামিতে সবচেয়ে বেশি মনোনয়ন পেয়েছেন জন বাতিস্তে। আর অ্যান্ড বি, জ্যাজ, আমেরিকান লোকসংগীত, ক্লাসিক্যাল, সংগীতচিত্র-সহ ১১টি শাখায় মনোনয়ন জিতেছেন তিনি। এ ছাড়া জাস্টিন বিবার, ডোজা ক্যাট, হার প্রত্যেকে আটটি করে মনোনয়ন পেয়েছেন।

উল্লেখ্য, গতবছর করোনা সংক্রমণের কথা মাথায় রেখে বারবার দিন বদল করেও পুরস্কার প্রদান অনুষ্ঠান করা যায়নি। মার্চের মাঝামাঝি সময়ে শুধুমাত্র পুরস্কারপ্রপকদের পুরস্কৃত করা হয়। ১৯৫৯ সালের ৪ মে প্রথম অনুষ্ঠিত হয় গ্র্যামি অ্যাওয়ার্ডস। ন্যাশানাল অ্যাকাডেমি অফ রেকর্ডিং আর্টস অ্যান্ড সায়েন্সের এই আয়োজন এখন বিশ্বসংগীতের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার।