ক্রীড়া

গুজরাত জিতলেও হতাশ হার্দিকের স্ত্রী

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

লখনউ সুপার জায়ান্টস কে পাঁচ উইকেটে হারিয়ে আইপিএল অভিযান শুরু করেছে গুজরাত টাইটান্স (Gujarat Titans)। কিন্তু সোমবারের ম্যাচের একটি অংশ ভাইরাল হয়েছে । আর কেন্দ্রবিন্দুতে গুজরাত অধিনায়ক হার্দিক পান্ডিয়ার স্ত্রীর হতাশ হওয়ার সেলিব্রেশন ।

ম্যাচের দ্বিতীয় ইনিংসে খেলা যখন টানটান পরিস্থিতিতে তখন আভেশ খানের ডেলিভারিতে দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার একটি আলগা শট খেলেন । ক্যাচ যায় লখনউ অধিনায়ক লোকেশ রাহুলের কাছে । কিন্তু সেই সহজ ক্যাচটি নিতে তিনবার জাগল করেছিলেন রাহুল।
সেই সময় গ্যালারিতে গুজরাত অধিনায়ক , হার্দিক পান্ডিয়ার স্ত্রী নাতাসা স্ট্যানকোভিচ, উচ্ছ্বসিত হচ্ছিলেন ক্যাচটা মিস হওয়াতে। কিন্তু কিছু মুহূর্তের পরেই রাহুল ক্যাচটা নিয়ে নেওয়ায় হতাশায় মাথা চাপড়ান হার্দিকের স্ত্রী । সেই ভিডিও মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে

পিঠের চোটের কারণে বিগত এক বছর ধরে বেশ সমস্যায় রয়েছেন হার্দিক পাণ্ডিয়া। নিয়মিত বোলিং করতেও দেখা যায় না তাঁকে। যে কারণে ২০২১ টি-২০ বিশ্বকাপের পর থেকে ভারতের দলে আর জায়গা হয়নি তার। তবে লখনউ ম্যাচে বল করলেন আর গতি আনলেন ১৪০ কিলোমিটার। যা সাধারণভাবে একজন জোরে বোলার করে থাকেন, আর সেটা দেখে কমেন্ট্রি বক্সে আনন্দিত সুনীল গাভাসকার এবং মুরলি কার্তিকের মত প্রাক্তনরা। কারণ এর আগে বল করলেও ১২০ কিলোমিটারের বেশি গতি ছিল না হার্দিকের। এনসিএতে ট্রেনিং করে হার্দিক পান্ডিয়া নিজেকে সম্পূর্ণ ফিট করে তুলেছেন নিজেকে। চলতি IPL চার নম্বরে ব্যাটিং করার ইচ্ছাও তিনি প্রকাশ করেন।

হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে প্রথম ম্যাচে লখনউ পাঁচ উইকেটে পরাজিত করেছে গুজরাতকে। গুজরাতের হয়ে দুর্দান্ত বোলিং করেছেম মহম্মদ শামি। তিন উইকেট অর্জন করেছে এই তারকা পেসার। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি। দল হারলেও এই ম্যাচে নজর কেড়েছেন লখনউ সুপার জায়ান্টসের তরুণ আয়ূষ বাদোনি ।

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে ডেভিড মিলার হার্দিকের প্রশংসা করে জানিয়েছিলেন, “হার্দিকের বিপক্ষে আমি মাঠে খুবই কম সময় খেলেছি। অতীতে মাঠে হার্দিককে আমি যেভাবে দেখেছি, এদিন সেই প্রত্যাশা পূরণ হয়েছে আমার। তিনি আমাদের সবসময়ই মজায় থাকতে বলেছেন। এছাড়া কঠোর পরিশ্রম যেমন করতে বলেছেন, তেমন বারবারই জয়ের কথাও শোনা গিয়েছে তাঁর মুখে”। আগামী শনিবার দিল্লী ক্যাপিটালসের মুখোমুখি হার্দিকের দল।