মাথাভাঙ্গা মহকুমা হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য দপ্তরের প্রতিনিধিদল

এনএফবি, কোচবিহারঃ

দেশে প্রতিটি রাজ্য জুড়ে ফের বাড়তে শুরু করছে করোনা সংক্রমিতের সংখ্যা। করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় প্রস্তুত প্রশাসন। ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই পরিস্থিতিতে কোচবিহার জেলা শাসকের নির্দেশে মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে কোভিড ওয়ার্ড পরিদর্শন করলেন প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।
এদিন মাথাভাঙ্গা মহকুমাশাসক অচিন্ত্য কুমার হাজরা, স্বাস্থ্য দপ্তরের কোচবিহার জেলার ডেপুটি সিএমওএইচ ডঃ কৌশিক চৌধুরী সহ প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের প্রতিনিধিরা মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালের কোভিড ওয়ার্ডের পরিকাঠামো খতিয়ে দেখেন। তাদের সঙ্গে ছিলেন মহকুমা হাসপাতালের সুপার চিকিৎসক দেবদীপ ঘোষ, ডেপুটি সুপার অভিষেক কাঞ্জিলাল, পূর্ত বিভাগের মাথাভাঙ্গার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সুবোধ কর্মকার সহ অন্যান্য প্রশাসনিক আধিকারিকগণ।
এবিষয়ে মাথাভাঙ্গা মহকুমা শাসক অচিন্ত্য কুমার হাজরা বলেন, “করোনার প্রথম ঢেউয়ের সময় মাথাভাঙ্গা মহকুমা হাসপাতালে এই তিনটি আইসিসিইউ বেড সহ ৩০ বেডের কোভিড ওয়ার্ড চালু করা হয়েছিল। তবে বর্তমানে সেখানে কোনো রোগী চিকিৎসাধীন নেই। এছাড়া আগামী দশই মার্চ এর মধ্যে হাসপাতালে এইচডিইউ তৈরীর লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। পূর্ত বিভাগের ইঞ্জিনিয়াররা পরিকাঠামো খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।”
এদিন মহকুমা হাসপাতালের সুপার ডাক্তার দেবদীপ ঘোষ জানান, “কোভিড ওয়ার্ডের জন্য যে সমস্ত নতুন যন্ত্রপাতি স্বাস্থ্য দপ্তর থেকে পাঠিয়েছে, সে গুলির কার্যকারিতাও খতিয়ে দেখা হয়েছে। বর্তমানে করোনার তৃতীয় ঢেউ যেভাবে বাড়ছে, তাতে স্বাস্থ্য দপ্তর ইতিমধ্যে আগাম প্রস্তুতি সহ যাবতীয় ব্যবস্থা গ্রহণ করছে।”

Leave a Reply

Your email address will not be published.