ক্রীড়া

ফের ধরা দিলো হিটম্যান -গব্বর জুটি, উচ্ছ্বসিত দুজনেই

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ান ডেতে ১০ উইকেটে জয় পায় টিম ইন্ডিয়া। কারোর সাহায্য ছাড়াই ১১১ রান তারা করতে নেমে ১৮ ওভার ৪ বলে ওপেনার শিখর ধাওয়ান আর রোহিত শর্মার পার্টনারশীপের উপর ভর করে জয় পেয়ে যায় টিম ইন্ডিয়া। রোহিত এবং ধাওয়ানের জুটি রান তাড়া করার সময় একটি কৃতিত্ব অর্জন করেছিলেন যখন ওডিআইতে চতুর্থ ওপেনিং জুটি হিসেবে ৫০০০ রান অতিক্রম করেছিলেন তাঁরা। ধাওয়ান ও রোহিত, সচিন তেন্ডুলকার ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের পরে দ্বিতীয় ভারতীয় ওপেনিং জুটি হিসেবে এই মাইলফলক অতিক্রম করেছেন। আর ম্যাচ শেষে উচ্ছসিত ধাওয়ান টুইট করেন,”৯ বছর ধরে, বন্ধনটি এখনও শক্তিশালী @ImRo45৷ দর্শনীয় জয়ের জন্য টিম ইন্ডিয়াকে অভিনন্দন।” এছাড়া অধিনায়ক রোহিত ম্যাচের পরে বলেন,” ধাওয়ান এবং আমি একসঙ্গে অনেক ক্রিকেট খেলেছি। আমরা একে অপরকে ভালোভাবে বুঝি, প্রথম বল ছাড়া (যখন রান আউটের সুযোগ ছিল)… আমরা জানি সে আমাদের কী দিতে পারে; খুব অভিজ্ঞ খেলোয়াড়। পুল বা হুক একটি উচ্চ-ঝুঁকিপূর্ণ শট, কিন্তু আমি এটি খেলতে নিজেকে সমর্থন করি। যতবার এটি ব্যাটে লাগতে থাকে, আমি খুশি থাকি।”


ধাওয়ান অনেকদিন দলের বাইরে ছিলেন আইপিএলে ফের ভালো পারফরমেন্স করে দলে ফেরেন গব্বর। অন্যদিকে রোহিত শর্মা চলতি বছরের আইপিএল-এ একে বারেই নিজের ছন্দের দেখা না গেলেও দেশের জার্সিতে এখনও হারের মুখ দেখেননি তিনি। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওডিআইতে জয় পেয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের নজির স্পর্শ করলেন রোহিত শর্মা।

২০০৩ সালে পন্টিংয়ের নেতৃত্বে টানা ২০টি ম্যাচ জিতেছিল অস্ট্রেলিয়া। ওভালে মঙ্গলবার ইংল্যান্ডকে ১০ উইকেটে পরাস্ত করে একটানা ২০ ম্যাচে পন্টিংকে স্পর্শ করলেন তিনি।