স্থানীয়

জমজ কন্যা সন্তানের জন্ম দেওয়ার অপরাধে গৃহহারা , অধিকার ফিরে পেতে ধর্নায় বধূ

এনএফবি,পশ্চিম মেদিনীপুরঃ

যমজ কন্যা সন্তানের জন্মদেওয়াই অপরাধ আর তাই স্বামীর বাড়ি থেকে তাড়িয়ে দেয়া হল গৃহবধূকে ৷ অবশেষে স্বামীর সংসারে অধিকারের দাবিতে হাতে প্ল্যাকার্ড নিয়ে দুই কন্যা সন্তানকে নিয়ে ধর্নায় বসলেন তিনি ।

বুধবার সকালে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার বেলিয়াঘাটা গ্রামে এই ঘটনায় শোরগোল পড়ে যায় । যমজ দুই মেয়েকে নিয়ে নিজের সংসারে অধিকারের দাবিতে গৃহবধূর ধর্নার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছে দাসপুর থানার পুলিশ।

নিজস্ব চিত্র

গৃহবধূ যমজ সন্তানদের নিয়ে স্বামীর বাড়ির সামনে বসে থাকলেও বাড়িতে ঢুকতে পারেননি তিনি । জানা যায় দাসপুরের বেলিয়াঘাটা গ্রামের বাসিন্দা বিদ্যুৎ ঘোড়ই এর সাথে বিয়ে হয় দাসপুরের রানিচকের বাসিন্দা স্বদেশ ঘোড়ই এর মেয়ে মৌমিতা ঘোড়ইয়ের । কয়েক বছর আগে মৌমিতা প্রথমেই দুই কন্যা সন্তানের জন্ম দেয় ৷ তারপর থেকেই সংসারে লেগে থাকে চরম অশান্তি, কন্যা সন্তান জন্ম দেওয়ার জন্য মৌমিতাকে শ্বশুরবাড়ি থেকে বাপের বাড়িতে পাঠিয়ে দেয় তার পরিবারের সদস্যরা। মাঝেমধ্যে মৌমিতা শ্বশুরবাড়িতে আসলেও তার স্বামী, শাশুড়ি ও শ্বশুর তাকে মেরে বাড়ি থেকে তাড়িয়ে দেয় বলে অভিযোগ।

অবশেষে স্বামীর বাড়ির সামনে অধিকারের দাবিতে সন্তানদের নিয়ে ধর্নায় বসে গৃহবধূ। দীর্ঘক্ষণ ধরে ধর্না চলার পর পুলিশ প্রশাসন আসলেও বাড়ীর ভিতর থেকে বের হয়নি বিদ্যুৎ ও তার পরিবারের সদস্যরা।