জেলাফিচার

হাসপাতালের নিয়ম পরিবর্তন, ডায়ালাইসিস করতে আসা রোগীরা বিপাকে

এনএফবি, মুর্শিদাবাদঃ

মঙ্গলবার সকাল থেকে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ডায়ালাইসিস করতে আসা রোগীদের জন্য নিয়মের কিছু পরিবর্তন হওয়াতে প্রচন্ড অসুবিধার মধ্যে পড়েছেন ডায়ালাইসিস করতে আসা বেশ কিছু রোগী এবং তাদের আত্মীয়রা।

এদিন হাসপাতালে আসা রোগীর আত্মীয়দের বক্তব্য এতদিন তারা মেডিক্যাল কলেজের ওপিডি-তে টিকিট করে হাসপাতালে ডায়ালাইসিস ইউনিটে গিয়ে রোগীর চিকিৎসা করাতে পারতেন। কিন্তু মঙ্গলবার তারা হাসপাতালে এসে জানতে পারেন এই নিয়মের পরিবর্তন হয়েছে।
আগেভাগে না জানিয়ে নিয়ম পরিবর্তন হওয়াতে প্রচুর রোগী ও তাদের আত্মীয়রা অসুবিধার মধ্যে পড়েন। অসুস্থ রোগীদের অনেককেই ডায়ালাইসিস করতে না পেরে হাসপাতালে বারান্দায় বসে থাকতে দেখা যায়।

আরও পড়ুনঃ শিল্প-কৃষি বিতর্ক থেকে সিঙ্গুরে শেষ পর্যন্ত মাছের ভেড়ি

মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে স্বাস্থ্য দপ্তরের নির্দেশে এখন থেকে ডায়ালাইসিস করতে আসা সমস্ত রোগীর স্বাস্থ্য সাথী কার্ড বা আধার কার্ড থাকতে হবে এবং প্রয়োজনে তাদেরকে ১২ ঘন্টা থেকে ৭২ ঘণ্টা পর্যন্ত হাসপাতালে ভর্তি থাকতে হতে পারে। কিন্তু ডায়ালিসিস করানোর জন্য হাসপাতালে আসা অনেক রোগী এবং তাদের আত্মীয়রা এই নতুন নিয়ম মানতে রাজি নন। তারা রোগীর ডায়ালাইসিস হয়ে গেলেই তাকে ছুটি দিয়ে হাসপাতাল থেকে নিয়ে চলে যেতে চান।