আবাস যোজনাঃ গ্রাম পঞ্চায়েত কার্যালয় ঘেরাও বিক্ষোভ কেশপুরে

এনএফবি, পশ্চিম মেদিনীপুরঃ

আবাস যোজনায় নাম বাদ দেওয়ার অভিযোগ তুলে মঙ্গলবার বেলা বারোটা নাগাদ কেশপুর ব্লকের ৯ নম্বর আনন্দপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান ও অঞ্চল তৃনমূল কংগ্রেসের সভাপতি-সহ পঞ্চায়েত কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখালো গ্রামবাসীরা।

আবাস যোজনা প্রকল্পের বাড়ির দাবিদার হলেও কেটে দেওয়া হয়েছে তাদের নাম-এই অভিযোগ তুলে দীর্ঘক্ষণ ধরে গ্রাম পঞ্চায়েত কার্যালয় ঘেরাও করে চলে বিক্ষোভ। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়েছে আনন্দপুর থানার পুলিশ।

ঘটনার তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। এই নিয়ে অবশ্য গ্রাম পঞ্চায়েতের প্রধান সুজিত কোটাল জানান, যেমন করে সার্ভে করা হয়েছিল ঠিক সেই নিয়মে বাড়িগুলি দেওয়া হবে। তবে সার্ভে করে দেখা গেছে বেশ কিছু পাকা বাড়ি রয়েছে সেই নামগুলিও চলে এসেছিল সেই নামগুলি কাটা হয়েছে। অর্থাৎ এক কথায় বলা যেতে পারে স্বচ্ছতার সঙ্গে আবাস যোজনার প্রকল্পের কাজ হচ্ছে।

যদিও এই প্রসঙ্গ নিয়ে শাসক দলকে নিশানা করলেন বিজেপির কেশপুর পশ্চিম মন্ডলের সভাপতি সমির নন্দী। তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষনা অনুযায়ী প্রকৃত এই আবাস যোজনার বাড়ি দাবিদার হলে তারা যেন এই বাড়ি পায়, কিন্তু শাসক দলের মধ্যে এইরকম দুর্নীতি ঘটছে, তারই আজকে বহিঃপ্রকাশ মাত্র। ইতিমধ্যেই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ব্লক উন্নয়ন আধিকারিক দীপক কুমার ঘোষ, এরপর পুলিশ এবং ব্লক আধিকারিকের আশ্বাসে উঠে বিক্ষোভ।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।