টেলিগ্রামে আপনার মেসেজ কীভাবে শিডিউল করবেন? এই স্টেপগুলি ফলো করুন 

এনএফবি,ওয়েব ডেস্কঃ

আপনি কি টেলিগ্রাম(Telegram) ব্যবহারকারী? আপনার কাছে কি এমন কোনও মেসেজ(Message)) রয়েছে যা আপনি কোনও নির্দিষ্ট সময় এবং তারিখে কারও কাছে পৌঁছে দিতে চান? যেমন ধরুন একটি জন্মদিনের শুভেচ্ছা বা একটি গুরুত্বপূর্ণ প্রকল্প সম্পর্কে একটি রিমাইন্ডার?  মেসেজিং অ্যাপটি আপনার প্রয়োজন অনুসারে কিভাবে মেসেজ পাঠাতে পারবেন তার ফিচার গুলো সম্বন্ধে বলেছে ।
টুইটার হ্যান্ডেলে, টেলিগ্রাম ঘোষণা করেছে যে আপনি মেসেজিং অ্যাপে আপনার মেসেজ গুলির সময়সূচী নির্ধারণ করতে পারেন। এখানে আপনাকে ফলো করতে হবে এমন স্টেপ রয়েছে।

স্টেপ ১ : একটি মেসেজ সময়সূচী করতে যে কোনও চ্যাটে সেন্ড বোতামটি ধরে রাখুন।

স্টেপ ২ : আপনি সেন্ড বোতাম ধরে রাখার পরে ক্যালেন্ডার / ঘড়ি আইকন দেখতে পাবেন। আপনি যখন মেসেজ প্রেরণ করতে চান তখন তারিখ এবং সময় নির্বাচন করুন। এমনকি যখন রিসিভারটি অনলাইনে থাকে তখন আপনি মেসেজ টি প্রেরণ করতে ও চয়ন করতে পারেন।

স্টেপ ৩ : আপনি এমনকি ঘড়ি আইকন ব্যবহার করে আপনার মেসেজ গুলি পুনরায় নির্ধারণ করতে পারেন। একটি ভিডিও ব্যবহার করে পুরো প্রক্রিয়াটিও ব্যাখ্যা করা হয়েছে।


টেলিগ্রাম ব্যবহারকারীদের যে কোনও এক-এক চ্যাটে(1-1) উভয় পক্ষের জন্য পাঠানো বা প্রাপ্ত যে কোনও মেসেজ মুছতে দেয়। ব্যবহারকারীরা উভয় প্রান্তেই পুরো চ্যাটের ইতিহাস(History) পরিষ্কার করতে পারেন। টেলিগ্রামে, মুছে ফেলা মেসেজ গুলি চ্যাটে কোনও চিহ্ন রাখে না।
গ্রুপ চ্যাটের জন্য, টেলিগ্রাম ব্যবহারকারীরা পোস্ট করার পরে তাদের মেসেজ সম্পাদনা করতে পারে এবং সেগুলি মুছে ফেলতে পারে যাতে সবার জন্য অদৃশ্য হয়ে যায়।

২০১৩ সালে চালু হওয়া টেলিগ্রামে এখন পর্যন্ত ৭০ কোটিরও বেশি সক্রিয় মাসিক ব্যবহারকারী রয়েছে। ফোর্বসের মতে,টেলিগ্রাম (Telegram) ছিল ২০২১ সালে বিশ্বের পঞ্চম সর্বাধিক ডাউনলোড হওয়া অ্যাপ । রাশিয়ান বংশোদ্ভূত আমিরাতি উদ্যোক্তা পাভেল দুভরভ(Pavel Durov) এবং তার ভাই নিকোলাই(Nikolai Durov) এই মেসেজিং অ্যাপটি তৈরি করেছেন। অ্যাপ্লিকেশনটি বর্তমানে দুবাই থেকে অপারেট করছে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.