মেসিকে কীভাবে আটকাবে ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

সেমি ফাইনালে নামার আগে বিরাট মন্তব্য করলেন ক্রোয়েশিয়ান ফুটবলার। ভারতীয় সময় অনুযায়ী, আগামী মঙ্গলবার রাতে (বুধবার রাত ১২:৩০) ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচে লিওনেল মেসি’কে রুখে দেওয়ার জন্য কোনও পরিকল্পনাই করেনি ক্রিয়েশিয়া, এমনটাই জানিয়ে দিলেন ব্রুনো পেটকোভিচ।

ক্রোয়েশিয়ার মূল শক্তি মাঝমাঠ। অথচ মেসি মাঠের এই জায়গা ব্যবহার করেই খেলা তৈরি করেন। আর্জেন্টাইন অধিনায়কের পায়ে বল থাকলেই তাঁকে ঘিরে ধরতে দেখা যায় বিপক্ষের ফুটবলারদের। হয় একাধিক ফাউল। কিন্তু তা সত্ত্বেও ফাঁদ ভেঙে বেরিয়ে যান এলএমটেন। সেমি ফাইনালে তাঁর জন্যই কোনও পরিকল্পনা তৈরি রাখছে না লুকা মদ্রিজ’দের দলটি।

পেটকোভিচ বলেছেন, “আমরা মেসিকে আটকানোর কোনও পরিকল্পনা এখনও করিনি। সাধারণত আমরা কোনও এক জনকে আটকানোর চেষ্টা করি না। গোটা দলকে আটকানোর পরিকল্পনা করে নামি।”

মেসির জন্য কাউকে আলাদা করে না রাখার কথাও বলেছেন পেটকোভিচ। ক্রোয়েশিয়ান ফুটবলার বলেন, “মেসির জন্য আলাদা করে কাউকে রাখব না। কারণ, আর্জেন্টিনা দলে মেসি ছাড়াও আরও কয়েক জন ভাল ফুটবলার আছে। তাই গোটা দলকে আটকাতে হবে আমাদের। গোটা দলকে আটকে দিলে একা মেসি কিছুই করতে পারবে না। কিন্তু শুধু মেসিকে আটকাতে গেলে ফল অন্য হতে পারে।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।