ক্রীড়া

“তোমার কথা ভাবছি ওয়ার্নি” – শেন ওয়ার্নের জন্মদিনে স্মরণ করলেন সচিন

এনএফবি,স্পোর্টস ডেস্কঃ

শেন ওয়ার্নের জন্মবার্ষিকী উপলক্ষে, ভারতীয় ব্যাটিং কিংবদন্তি সচিন তেন্ডুলকর টুইটারে প্রয়াত ক্রিকেটারকে নিয়ে একটি আবেগপূর্ণ বার্তা লিখেছেন। ওয়ার্ন তর্কাতীতভাবে সেরা লেগ-স্পিনার হিসাবে বিবেচিত। এই খেলার একজন বর্ণময় চরিত্র ওয়ার্ন পুরো ক্রিকেট বিশ্বকে হতবাক করে এই বছরের শুরুর দিকে ৪ঠা মার্চ মারা যান। হৃদরোগে আক্রান্ত হয়ে থাইল্যান্ডে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার।

এদিকে, ১৩ই সেপ্টেম্বর ওয়ার্নের জন্মবার্ষিকী এবং এই উপলক্ষে, বিশ্বের বিভিন্ন কোণ থেকে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়েছে। তেন্ডুলকর, যিনি লেগ-স্পিনিং কিংবদন্তির সাথে একটি দুর্দান্ত বন্ধন ভাগ করে নেওয়ার জন্য পরিচিত ছিলেন, তিনিও সোশ্যাল মিডিয়ায় গিয়ে ওয়ার্নকে স্মরণ করেছেন। অস্ট্রেলিয়ার সাথে একটি ভিনটেজ খোলামেলা ছবি শেয়ার করে, প্রাক্তন ভারতীয় ওপেনার ওয়ার্নের সাথে শেয়ার করা স্মরণীয় মুহূর্তগুলি স্মরণ করেছেন।

“তোমার জন্মদিনে তোমার কথা ভাবছি ওয়ার্নি! খুব শীঘ্রই চলে গেছ। তোমার সাথে অনেক স্মরণীয় মুহূর্ত কাটিয়েছি। সেসব চিরকাল লালন করব, বন্ধু,” টুইটের ক্যাপশনে লিখেছেন সচিন।এটা অবশ্যই উল্লেখ্য যে তেন্ডুলকর ও ওয়ার্ন একে অপরের বিরুদ্ধে অনেক খেলেছেন এবং অস্ট্রেলিয়া ও ভারতের মধ্যে সবচেয়ে স্মরণীয় কিছু ম্যাচের অংশ ছিলেন। যখন তাঁরা মাঠে প্রতিদ্বন্দ্বী ছিলেন তখন এই জুটির মধ্যে মাঠের বাইরে ভালোবাসা ও সম্মান দেখা গেছে। মাঠের তীব্রতা কখনই ব্যক্তিগত সুসম্পর্কে বাধা সৃষ্টি করেনি।

সংখ্যার দিক থেকে, ওয়ার্ন ১৯৯২ থেকে ২০০৭ পর্যন্ত বিস্তৃত একটি অত্যাশ্চর্য কেরিয়ারে ৭০৮ টেস্ট এবং ২৯৩ ওয়ানডে উইকেট নিয়েছিলেন। অন্যদিকে, ২০১৩ সালে খেলা থেকে অবসর নেওয়া সত্ত্বেও তেন্ডুলকর এখনও আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারী। বর্তমানে, ৪৯ বছর বয়সী লিটল মাস্টার চলমান রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইন্ডিয়া লেজেন্ডসের নেতৃত্ব দিচ্ছেন।

দক্ষিণ আফ্রিকা লেজেন্ডসের বিরুদ্ধে প্রতিযোগিতায় তাঁর প্রথম ম্যাচে ১৫ বলে ১৬ রান করেছিলেন তেন্ডুলকর। ক্রিজে তেন্ডুলকরের থাকার সময় সংক্ষিপ্ত ছিল, তবে তিনি কয়েকটি বাউন্ডারি দিয়ে তাঁর জাত চিনিয়েছিলেন। ভারতীয় দল ৬১ রানে জয়ী হয়।