ফিচারস্থানীয়

পাঁশকুড়ায় ফের প্রকাশ্যে এল তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব।

এনএফবি,পূর্ব মেদিনীপুরঃ

পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ায় পিডব্লুডি জায়গার ওপর দীর্ঘদিন ধরে থাকা তৃণমূলের শ্রমিক সংগঠনের কার্যালয় গড়ে উঠেছিল। কিন্তু হাইকোর্টের নির্দেশে পাঁশকুড়া থানার বিশাল পুলিশ বাহিনী ও পিডব্লুডি ইঞ্জিনিয়ার দুটি জেসিবি দিয়ে তৃণমূলের দলীয় কার্যালয় ভেঙে গুঁড়িয়ে দেয়। তাঁরই প্রতিবাদে আইএনটিটিইউসি বিক্ষোভ কর্মসূচি পালন করে। স্থানীয় কিছু তৃণমূলের নেতৃত্বদের দাবি ৯ লক্ষ টাকার বিনিময়ে দলীয় কার্যালয় বিক্রি করা হয়েছে, আর যারা বিক্রি করেছে তাঁরা ওই দলের একটা অংশ বলে মনে করছেন। তাঁরাই পুলিশ প্রশাসনকে কাজে লাগিয়ে ভেঙে ফেলেছে এমনটাই অভিযোগ আইএনটিটিইউসি’র। তার প্রতিবাদে পাঁশকুড়া বাজারে বিক্ষোভ মিছিল সহ প্রতিবাদ সভা করে আইএনটিটিইউসি।

আইএনটিটিইউসি অফিস ভাঙাকে কেন্দ্র করে পাঁশকুড়া তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেলের সভাপতি মুফলেশ্বর দত্তের অভিযোগের আঙ্গুল উঠল পাঁশকুড়া পুরসভার চেয়ারম্যানের দিকে। কটাক্ষের সুরে তিনি বলেন, ” থুতু যদি ওপর দিকে ফেলি তবে নিজের গায়ে পড়বে। তৃণমূল কংগ্রেসের কিছু চমকধারী নেতা লড়াই সংগ্রাম কাকে বলে যদি জানত তবে এই পার্টি অফিস বিক্রি করত না। আজকের ঘটনা পাঁশকুড়ার লজ্জা তৃণমূল কংগ্রেসের কর্মীর কাছে লজ্জা।” পাঁশকুড়া পুরসভার পুরপিতা ইঞ্জিনিয়ারকে হাত করে এই পার্টি অফিসকে ধুলিসাৎ করে দিয়েছেন বলেও তাঁর অভিযোগ। পুনরায় আইএনটিটিইউসি কর্মীদের নিয়ে আবার দলীয় কার্যালয় গড়ে তুলবেন বলে আশাবাদী।

ব্লক তৃণমূল সভাপতি দিপ্তী জানা মন্তব্য করেন, “দলীয় কার্যালয়ের ওই জায়গায় কিছু থাকলে ভাবার বিষয় ছিল। কিন্তু খালি জায়গা রয়েছে তবুও ভেঙে গুঁড়িয়ে দিল! তাঁর মানে কি প্রোমোটারি ব্যবসা হচ্ছে! এখানে অফিস ছিল, অফিস আবার হবে, সময় হলে আবার হবে। কিন্তু ছেড়ে যাওয়ার জায়গা নয়। ঠান্ডা মাথায় লড়াই করব লাঠি ধরার দরকার নেই তাতেই বিরোধী গোষ্ঠী কুপোকাত হয়ে যাবে।”