প্রাক্তন সৈনিকদের আবাসন উদ্বোধন

এনএফবি, কোচবিহারঃ

প্রাক্তন সৈনিকদের অসুবিধার কথা মাথায় রেখে অল্প খরচে বিলাসবহুল আবাসনের উদ্বোধন হলো কোচবিহারে আর্মি ব্যারাকে। এদিন কোচবিহার খালাসিপট্টি সংলগ্ন আর্মি ব্যারাকে ওই আবাসন তৈরি করা হয়। এদিন ওই আবাসনের উদ্বোধন করেন ব্রিগেডিয়ার রজনি সিং।

জানা গেছে, কোচবিহার জেলায় আড়াই হাজার প্রাক্তন সৈনিক রয়েছে যারা ইন্ডিয়ান নেভি, আর্মি, এয়ারফোর্স থেকে অবসর নিয়ে বসবাস করছেন এই জেলায়। তারা যদি জেলায় অফিসিয়াল কোন কাজে আসে তাহলে তাদের বাড়ি ফিরে যেতে অসুবিধা হয়। কারণ ওই আড়াই হাজার সেনাকর্মীর মধ্যে অনেকেই বাড়ি সীমান্তবর্তী দিনহাটার বামনহাট ও মেখলিগঞ্জ এলাকায়। তাদের কথা মাথায় রেখে কিছুদিন আগে মেজর জেনারেল সাহেব কোচবিহারে এলে তাকে গেস্ট হাউস বা আবাসন তৈরীর প্রস্তাব দেয়। তার এক মাসের মধ্যেই প্রস্তাবকে বাস্তবে রূপ দেন জেনারেল সাহেব। তিনি কুচবিহার খালাসি পট্টি সংলগ্ন আর্মি ব্যারাকে একটি আবাসন তৈরি করার ব্যবস্থা করেন। এই আবাসন দ্রুত তৈরি হলে আর তার উদ্বোধন হয়।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার রজনী সিং, পাঞ্জাব রেজিমেন্টের সিইও সহ অন্যান্য আধিকারিকরা।

এদিন এ বিষয়ে কোচবিহার জেলার প্রাক্তন সৈনিক তপন কুমার রায় বলেন, কোচবিহার জেলায় আড়াই হাজার প্রাক্তন সৈনিক যারা ইন্ডিয়ান নেভি আর্মি এয়ারপোর্ট থেকে অবসর নিয়ে বসবাস করেন। তাদের কথা মাথায় রেখে আমাদের জেনারেল সাহেবকে একটি আবাসন তৈরির প্রস্তাব দিই। কারণ আমাদের বহু প্রাক্তন সৈনিক যারা বর্ডার এরিয়ায় থাকেন বিশেষত বামন হাট মেখলিগঞ্জ এলাকায়। তারা যদি পরিবার নিয়ে কোচবিহারে আসেন তাদের বাড়ি যেতে নানা রকম অসুবিধায় পড়তে হয়। জেনারেল সাহেব সেই প্রস্তাব মেনে এক মাসের মধ্যে ওই আবাসন তৈরি করেন। আজ ওই আবাসনের উদ্বোধন হয়।