ক্রীড়া

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতল ভারত

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ত্রিনিদাদের পোর্ট অফ স্পেনের কুইন’স পার্ক ওভালে দ্বিতীয় ওডিআইতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আরও একটি রোমাঞ্চকর পারফরম্যান্স প্রদর্শন করে মেন ইন ব্লু সিরিজ দখলে এনেছে। ড্রেসিংরুমে ফিরে শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন দল সেই জয় উদযাপন করেছেন হুল্লোড়ের সঙ্গে। ২ উইকেটে হাড্ডাহাড্ডি ম্যাচ জেতার পর স্বাভাবিকভাবেই ভারতীয় ড্রেসিংরুম উচ্ছ্বসিত ছিল।

ত্রিনিদাদে রবিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে হারের মুখ থেকে জয় ছিনিয়ে নেয় ভারত। অক্ষর প্যাটেল সংযম বজায় রেখেছিলেন এবং একটি ম্যাচ-জয়ী ইনিংস খেলেন। শেষ ৩ বলে যখন জয়ের জন্য ৬ রান দরকার, তখন কাইল মেয়ার্সের বলে সাইট স্ক্রিনের উপর দিয়ে একটি বিশাল ছক্কা মেরে খেলাটি শেষ করেন। জয়ের পর শিখর ধাওয়ানের পোস্ট করা একটি ভিডিওতে দলের সদস্যদের ড্রেসিংরুমে উচ্ছ্বসিত উদযাপনে ফেটে পড়তে দেখা যায়।

অধিনায়ক শিখর ধাওয়ান তাঁর সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে সেই ভিডিও শেয়ার করে ক্যাপশন দিয়েছেন, “প্রতিভা ম্যাচ জেতায় কিন্তু টিমওয়ার্ক এবং বুদ্ধিমত্তা চ্যাম্পিয়নশিপ জেতায়! অনবদ্য লড়াইয়ের জন্য দলকে কুর্নিশ! #IndvsWI”ম্যাচের শেষ কিছু ওভার চমকপ্রদ ছিল এবং অক্ষর প্যাটেল না থাকলে ভারত হয়তো জিতে ফিরতে পারত না। শে হোপ ও নিকোলাস পুরানের অসামান্য ব্যাটিংয়ের সৌজন্যে ওয়েস্ট ইন্ডিজ ৩১১/৬-এর বিশাল স্কোর তোলে। ওপেনার হোপ তাঁর শততম ওডিআই উদযাপন করেন সেঞ্চুরি হাঁকিয়ে এবং শেষ অবধি ১৩৫ বলে ১১৫ রানে অপরাজিত থাকেন। অধিনায়ক পুরান ৭৭ বলে ৭৪ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন, যেখানে ৬টি ছক্কা ছিল।

রান তাড়া শুরু করতে নেমে অধিনায়ক ধাওয়ান একেবারেই ছন্দে ছিলেন না এবং ৩১ বলে ১৩ রান করে আউট হন। দ্বিতীয় পাওয়ারপ্লেতে কাইল মেয়ার্সের বলে শুবমান গিল ও সূর্যকুমার যাদব পরপর দুই ওভারে উইকেট হারানোর পর ভারত চাপে পড়ে যায়। শ্রেয়াস আইয়ার ও সঞ্জু স্যামসন মিলে ইনিংস গড়ার কাজ করেন এবং দুজনেই হাফ সেঞ্চুরি করে ভারতের আশা বাঁচিয়ে রাখেন।

দীপক হুডা ৩৩ রানের একটি ছোট ক্যামিও খেলে স্কোরবোর্ডে কিছু গুরুত্বপূর্ণ রান যোগ করেন। তবে দিনের সেরা পারফর্মার অক্ষর প্যাটেল শেষ পর্যন্ত অপরাজিত থাকেন এবং ওয়েস্ট ইন্ডিজের মাঠে ভারতের সর্বোচ্চ সফল ওডিআই রান তাড়া করতে দলকে সাহায্য করেন। অক্ষরের ইনিংসে ৩টি চার ও ৫টি ছয় ছিল।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।