ভারতের সেমিফাইনালে পৌঁছনোর সম্ভাবনা মাত্র ৩০ শতাংশঃ কপিল দেব

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

গতবারের টি টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল ভারতীয় দল। সেই মঞ্চেই সবচেয়ে বড় অঘটন ঘটেছিল ভারতীয় দলের সঙ্গে। হবে নাই বা কেন, পাকিস্তানের বিরুদ্ধে কোনও বিশ্বকাপের প্রথম ম্যাচে হারতে হয়েছিল ভারতীয় দলকে। সেই কথা এখনও ভারতীয় দলের সকলের মনে টাটকা রয়েছে। আগামী ২৩ অক্টোবর টি টোয়েন্টি বিশ্বকাপে যাত্রা শুরু করবে ভারতীয় দল। সেই ম্যাচেও ভারতীয় দলের প্রতিপক্ষ সেই চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

সেই ম্যাচ জিতে বিশ্বকাপে যাত্রা শুরু করার জন্য জোরকদমে চলছে টিম ইন্ডিয়ার প্রস্তুতি। গতবারের টি টোয়েন্টি বিশ্বকাপেও ফেভারিটের তকমা নিয়ে মাঠে নেমেছিল ভারত। এবারও ভারত কিন্তু অন্যতম ফেভারিট। অনেক প্রাক্তনই ভারতীয় দলকে প্রথম চার দলের মধ্যে একজন ধরতে শুরু করেছে। কিন্তু বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব কিন্তু সেই কথা মানতে নারাজ। তাঁর মতে এবারের টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের নাকি সেমিফাইনালে যাওয়ার মাত্র ৩০ শতাংশই সুযোগ রয়েছে।

কপিল দেব জানিয়েছেন, “টি টোয়েন্টির মতো ফর্ম্যাটে যে কোনও দলই জয়ের পরের ম্যাচে হারতে পারে। ভারতের বিশ্বকাপ জয়ের আশা নিয়ে কথা বলাটাও বেশ চাপের।”

তিনি আরও জানিয়েছেন, “এখানে আসল কথাটা হল ভারতীয় দল প্রথম চারের মধ্যে জায়গা করে নিতে পারবে কিনা। আমি কিন্তু সেই বিষয়ে একেবারেই নিশ্চিন্ত হতে পারছি না। ভারতীয় দলের প্রথম চারে জায়গা করার ব্যপারে আমি অনেকটাই শঙ্কিত। আমার মতে এবারের বিশ্বকাপে ভারতের প্রথম চারে জায়গা করার সম্ভাবনা রয়েছে মাত্র ৩০ শতাংশ।”

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *