ঢাকাতে চাপে ভারত

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

বাংলাদেশের বিরুদ্ধে চলতি টেস্টের তৃতীয় দিনের শেষে কিছুটা চাপে ভারতীয় দল। এই দিন ব্যাট করে বাংলাদেশ ১৪৫ রানের টার্গেট দেয় ভারতকে। জবাবে ব্যাট করতে নেমে ৪৫ রানের বিনিময় ৪ উইকেট হারাল ভারত। ব্যর্থ হলেন বিরাট কোহলি, কেএল রাহুল, শুভমন গিল এবং চেতশ্বর পূজারা।

চলতি টেস্টের দ্বিতীয় দিনের শেষে উইকেট না হারিয়ে ৭ রান সংগ্ৰহ করেছিল বাংলাদেশ। তৃতীয় দিনে (শনিবার) বেশিক্ষণ উইকেটে দাঁড়াতে পারলেন না বাংলাদেশি ব্যাটাররা। দুরন্ত পারফরম্যান্স করলেন ভারতীয় বোলাররা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলের জন্য সর্বাধিক রান করলেন জাকির হাসান এবং লিটন দাস। ১৩৫ বল খেলে ৫১ রান করলেন জাকির। অন্যদিকে ৭৩ রান করলেন লিটন। ৩১ রানের ইনিংস খেলেন নুরুল হাসান ও তাসকিন আহমেদ। এছাড়া কেউই উল্লেখযোগ্য রান পাননি। ২৩১ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ঝরে পড়েন ভারতের টপ অর্ডার ব্যাটাররা। ২ রানে আউট হন রাহুল। ৬ রান করে আউট হলেন পূজারা। শুভমন গিলের সংগ্ৰহ ৭ রান এবং কোনওরকম খাতায় ১ রান যোগ করেন বিরাট। এই সুবাদে ৩৪ রানেই চার উইকেট হারায় ভারতীয় দল। তৃতীয় দিনের শেষে ২৬ রান করে অপরাজিত রইলেন অক্ষর প্যাটেল। ৩ রান করে অপরাজিত রইলেন জয়দেব উনাদকাট। এই সুবাদে টেস্টের তৃতীয় দিনের শেষে ৪৫ রান করে ভারত। টেস্ট জিততে হলে আর ১০০ রান করতে হবে ভারতীয় দলকে।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।