চট্টগ্রামে লুন্ঠন চালিয়ে বাংলাদেশ বধ ভারতের

স্পোর্টস ডেস্ক, এনএফবিঃ

বাংলাদেশের বিরুদ্ধে সহজ জয় তুলে নিল ভারত। আজ অর্থাৎ রবিবার চলতি টেস্টের শেষ দিনে বেশিক্ষণ উইকেটে দাঁড়াতে পারলেন না বাংলদেশী ব্যাটাররা। ৩২৪ রানের গুটিয়ে গেল বাংলাদেশ। এই সুবাদে টাইগার্সদের ১৮৮ রানে হারিয়ে সিরিজের প্রথম টেস্ট জিতল ভারত।

প্রথম ইনিংসে দুরন্ত ব্যাটিং করে ৪০৪ রান করে ভারত। জবাবে ব্যাট করতে নেমে ২৬০ রানের গন্ডিও পেরোতে পারেনি বাংলাদেশ। ২৫৮ রানেই শেষ হয়ে যায় তারা।

দ্বিতীয় ইনিংসে শতরান করেন ভারতীয় দুই ব্যাটার। ১ হাজার ৪৪৪ দিন পর শতরান করলেন পূজারা (১০২)। অন্যদিকে শুভমন গিল করলেন ১১০। রাহুল (২৩) এবং বিরাট (১৯) মিলে করেন ৪২। এই সুবাদে ভারতের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ২৫৮। এর পর বাংলাদেশ’কে ডিক্লিয়ার দেয় ভারত। শাকিব’দের টার্গেট হয় ৫১৩ রানের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ভাল পারফরম্যান্স করেন বাংলাদেশি ব্যাটাররা। ২৩৮ রানে ছয় উইকেট পড়ার পর টেস্টের চতুর্থ দিন শেষ হয় ২৭২ রানে। টেস্ট জিততে হলে আর ২৪১ রান করতে হত বাংলাদেশকে। ভারতের জেতার জন্য প্রয়োজন ছিল চার উইকেট। আর সেটাই সম্ভব করে দেখালেন ভারতীয় বোলাররা।

বল হাতে দুরন্ত পারফরম্যান্স করলেন অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব। ১০ ওভার মেডেন দেওয়ার পাশাপাশি চার উইকেট নিলেন অক্ষর। অন্যদিকে কুলদীপ নিলেন তিন উইকেট। একটি করে উইকেট শিকার করেছেন সিরাজ, উমেশ এবং অশ্বিন। তাদের সৌজন্যেই বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট জিতল ভারত। বর্তমানে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের ফলাফল দাঁড়াল ১-০।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।