বিশ্বকাপের জন্য ঘোষিত হলো ভারতের মহিলা দল

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

দুয়ারে হাজির অনুর্ধ ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ। শুরু হচ্ছে আগামী ১১ অক্টোবর থেকে। প্রথম দিনেই আমেরিকার বিরুদ্ধে ম্যাচ খেলবে টিম টিম ইন্ডিয়া। তার আগে এদিন ভারতের ২১ সদস্যর দল ঘোষণা করা হল। দল ঘোষণার পরে ভারতের সুইডেন কোচ থমাস ডেনারবি বলেন, “নতুন চ্যালেঞ্জ। ভারত এর আগে কখনও মহিলা বিশ্বকাপ খেলেনি। নিজেদের মেলে ধরার দারুন সুযোগ। আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। হাল ছাড়বো না। আমরা সেরা দলই বেছেছি।” ভারতের কোচ আরও জানান, “আপনি যখন মাঠে থাকেন তখন শুধু খেলায় মন দিতে হয়। আমার দলের মেয়েদেরকেও আমি সেটা বলছি। আমরা ফেভারিট নই তাই চাপ না নিয়ে খেলতে হবে। নিজেদের সেরাটা দিতে হবে। আশা করছি সেটা করতে আমরা সফল হব।”

ভারত একপ্রকার গ্রুপ অফ ডেথে রয়েছে। ভারতের গ্রুপে আমেরিকা মরক্কো এবং ব্রাজিলের মত শক্ত প্রতিপক্ষ।ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে ১১ অক্টোবর আমেরিকার মুখোমুখি হবে ভারত। এরপর ১৪ অক্টোবর মরক্কো এবং ১৭ ব্রাজিলের বিরুদ্ধে নামবে টিম ইন্ডিয়া।

২১ সদস্যের ভারতীয় স্কোয়াড

গোলরক্ষক: মোনালিসা দেবী মোইরাংথেম, মেলোডি চানু কেইশাম, অঞ্জলি মুন্ডা

ডিফেন্ডার: অস্তম ওরাওঁ, কাজল, নাকেতা, পূর্ণিমা কুমারী, বর্ষিকা, সিল্কি দেবী হেমাম

মিডফিল্ডার: বাবিনা দেবী লিশাম, নিতু লিন্ডা , শৈলজা শুভাঙ্গী সিং

ফরোয়ার্ড: অনিতা কুমারী, লিন্ডা কম সের্টো, নেহা, রেজিয়া দেবী লাইশরাম, শেলিয়া দেবী লোকটংবাম, কাজল হুবার্ট ডিসুজা, লাবণ্য উপাধ্যায়, সুধা অঙ্কিতা তিরকি

কোচ: থমাস ডেনারবি

ভারতের ম্যাচগুলি

১১ অক্টোবর: ভারত বনাম আমেরিকা (কলিঙ্গ স্টেডিয়াম, ভুবনেশ্বর, রাত ৮টা)

১৪ অক্টোবর: ভারত বনাম মরক্কো (কলিঙ্গ স্টেডিয়াম, ভুবনেশ্বর, রাত ৮টা) আপনাদের জানিয়ে রাখি ১১ থেকে ৩০ অক্টোবর হবে ভারতের মাটিতে অনুর্ধ ১৭ মহিলা ফুটবল বিশ্বকাপ। ফাইনাল হবে মুম্বাইতে। ফাইনাল দেখতে হাজির থাকবেন ফিফা সভাপতি জিয়ানি ইনফানটিনিও। ২০১৭ সালে পুরুষদের অনুর্ধ ১৭ বিশ্বকাপও সফলভাবে আয়োজিত করে ভারত। ফাইনাল হয় কলকাতার ভরা যুবভারতীতে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। তবুও আজব করা বিষয় হল সেই ফুটবল মক্কা কলকাতা এবার সেই মহিলা যুব বিশ্বকাপের কোনো ম্যাচ আয়োজিত করার দায়িত্ব পায়নি।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *