ক্রীড়া

ভারতের সিরিজ জয়ের মাঝেই চিন্তা ইশানের চোট

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে দ্বিতীয় টি-টোয়েন্টির সময় হেলমেটে আঘাত পাওয়ার পর শনিবার রাতে ভারতের উইকেটকিপার-ব্যাটার ঈশান কিষাণকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল বলে জানা গেছে। জানা যাচ্ছে, বাঁ-হাতি ব্যাটারের মাথায় আঘাত লেগেছে এবং তাঁকে হিমাচল প্রদেশের কাংড়ার একটি বেসরকারী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনাটি ঘটেছিল ভারতের ইনিংসের চতুর্থ ওভারে। ১৮৪ রানের বিশাল লক্ষ্য তাড়া করছিল টিম ইন্ডিয়া। তখনই বিধ্বংসী গতিতে ওপেনিং স্পেল করা পেসার লাহিরু কুমারা ১৪৬ কিমি/ঘণ্টায় করা একটি ঘাতক বাউন্সার কিষাণের হেলমেটে আঘাত করেছিল। ওই ডেলিভারিতে ঈশান একটি পুল শট খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু বল ব্যাটে লাগেনি এবং হেলমেটে আঘাত করে।
সেই বাউন্সারের আঘাতে ঈশান সাময়িক বিব্রত হয়ে পড়েন এবং বাধ্যতামূলক কনকাশন পরীক্ষা্র জন্য দলের মেডিক্যাল টিমের সদস্য তাঁকে নিরীক্ষণ করতে মাঠে আসেন। প্রাথমিকভাবে সুস্থতা লাভ করে ঈশান ব্যাটিং চালিয়ে যান। তবে আগের ম্যাচে ৮৯ করা ঈশান দ্বিতীয় ম্যাচে বড় স্কোর করতে ব্যর্থ হন এবং ১৫ বলে ১৬ রান করে কুমারার বলেই আউট হন।

ইশান কিষাণ ছাড়াও, দ্বিতীয় টি-টোয়েন্টিতে ফিল্ডিং করার সময় বুড়ো আঙুলে চোট পাওয়ায় শ্রীলঙ্কার ব্যাটার দীনেশ চান্দিমালকেও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ডাঃ শুভম এএনআই বলেছেন, “আমি ভারতীয় দলের সাথে সংযুক্ত এবং আমি জানতে পেরেছি যে মাথায় আঘাত লাগা একজন ভারতীয় খেলোয়াড়কে হাসপাতালে আনা হয়েছে। তাঁর সিটি স্ক্যান করা হয়েছিল এবং তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।”

এদিকে, শ্রেয়াস আইয়ার (৪৪ বলে অপরাজিত ৭৪), রবীন্দ্র জাদেজা (১৮ বলে অপরাজিত ৪৫) এবং সঞ্জু স্যামসনের (২৫ বলে ৩৯) বিস্ফোরক ইনিংসের সৌজন্যে ভারত দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে সাত উইকেটে পরাজিত করেছে। শনিবার ম্যাচ জিতে সুদৃশ্য এইচপিসিএ স্টেডিয়ামে তিন ম্যাচের সিরিজে অনতিক্রম্য ২-০ ব্যবধানে এগিয়ে আছে ভারত।

এই জয়ের পরে ভারত টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের টানা ১১টি ম্যাচ জিতল। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরু হয়েছিল এই জয়ের ধারা।