ক্রীড়া

একটা বাড়ি রেজিস্ট্রি করতেও নির্দিষ্ট সময় লাগে, হাস্যকর যুক্তি নিতু সরকারের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

কবে সই হবে ইস্টবেঙ্গল এবং ইমামির চুক্তি পত্রে প্রহর গুনছেন লাল হলুদ সমর্থকেরা। এদিকে একের পর এক ভালো ফুটবলার হাতছাড়া হয়ে যাচ্ছে। পরের আইএসএলে ভালো দল করা যাবে না সেটা একপ্রকার ধরেই নিয়েছেন সমর্থকেরা। এই অবস্থায় এদিন হাস্যকর যুক্তি দিয়ে বসলেন ইস্টবেঙ্গল শীর্ষকর্তা দেবব্রত সরকার। তিনি বলছেন একটা বাড়ি রেজিস্ট্রি করতেও নিদিষ্ট সময় লাগে। তিনি এদিন জানালেন,”সবকিছুরই একটা পদ্ধতি আছে একটা লম্বা প্রক্রিয়া দুই পক্ষের সম্মতি আছে। একটু সময় তো লাগবেই। একটা বাড়ি রেজিস্ট্রি করতেও কিছুদিন সময় লাগে সেখানে একটা ক্লাবের ফুটবল রাইটস হস্তান্তর হচ্ছে। আমরা আশাবাদী খুব তাড়াতাড়ি এই অবস্থা কাটিয়ে উঠব।” গত ২৫ মে নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ইনভেস্টর হিসেবে ইমামির নাম ঘোষণা করেন। এরপরে শেয়ার বন্টন নিয়েই মূলত সমস্যা ছিল দুই পক্ষের। দিনের পর দিন গেলেও এখনও চুক্তি পত্র তে সই হয়নি।দলগঠন না হলেও কলকাতা লিগে খেলার জন্য শনিবারের আইএফএর ডাকা বৈঠকে হাজির থাকবে ইস্টবেঙ্গল। ফুটবল দল না হলেও ক্রিকেট দল কিন্তু ভালোভাবেই করছে ইস্টবেঙ্গল। এদিন বাংলার রঞ্জি জয়ী অধিনায়ক সম্বরণ বন্দোপাধ্যায়কে ক্রিকেট দলের মেন্টর করা হল । আর সম্বরণের পরামর্শেই ইস্টবেঙ্গল ক্রিকেট দলের কোচ করা হল রাকেশ কৃষ্ণান এবং সুশীল শিকারিয়াকে।

বৃহস্পতিবার বিকেলে ইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে সাংবাদিক বৈঠকে নতুন মরশুমের মেন্টর এবং যুগ্ম কোচের নাম ঘোষণা করেন ইস্টবেঙ্গল ক্লাব সচিব কল্যাণ মজুমদার। উপস্থিত ছিলেন ক্রিকেট সচিব মানস রায় সহ অন‍্যান‍্য কর্তারাও।কদিন আগেই প্রণব নন্দী ইস্টবেঙ্গল ছেড়ে মোহনবাগানে কোচ হিসেবে যোগ দিয়েছেন। প্রণব নন্দী গত ১৮ বছর ধরে ইস্টবেঙ্গলের কোচ ছিলেন। তিনি চলে যাওয়ায় ইস্টবেঙ্গলের ঘরের ছেলে সম্বরণকেই ক্রিকেট দলের ‘মাথা’ হিসেবে বেছে নিয়েছেন লাল-হলুদ কর্তারা।

দায়িত্ব নেওয়ার পর সম্বরণ ব‍্যানার্জি বলেন,”ইস্টবেঙ্গলের সাজঘরে লড়াইয়ের বীজ তৈরি হয়। ইস্টবেঙ্গলের অপর নাম লড়াই। বছরের পর বছর এই ক্লাবে খেলেছি। লড়াই করতে শিখেছি। কর্তারা আমাকে কোচ হওয়ার জন‍্য বলেছিলেন কিন্তু কর্ম ব‍্যস্ততার জন‍্য কোচের সময় দিতে পারব না। তবে মেন্টর হিসেবে আমার দায়িত্ব পালন করব। আমাদের দল যথেষ্ট ভাল। আশাকরি ভাল ফল করবে”।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।