ক্রীড়া

শ্রীলঙ্কা সিরিজে দলে ফিরে খুশি জাডেজা

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

টিম ইন্ডিয়ার অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা দীর্ঘ চোট কাটিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন দ্বিপাক্ষিক সিরিজের জন্য জাতীয় দলে ফিরে এসেছেন। দ্য মেন ইন ব্লু দ্বীপরাষ্ট্রের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলবে। নিউজিল্যান্ড সিরিজের সময় চোট পাওয়া জাডেজা সুস্থ হয়ে উঠেছেন। চোট পাওয়ার পর থেকে তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসনে ছিলেন।

জাডেজা লখনউতে স্কোয়াডে যোগ দেন এবং প্রথম প্র্যাকটিস সেশনে অংশ নিয়েছেন। সৌরাষ্ট্রের ৩৩ বছর বয়সী অলরাউন্ডার সতীর্থদের মধ্যে ফিরে আসতে পেরে উত্তেজিত এবং মাঠে নামতে উদ্গ্রীব।

জাডেজা জানিয়েছেন ফিটনেসের জন্য এনসিএতে কঠোর পরিশ্রম করছিলেন। বিসিসিআই প্রকাশিত একটি ভিডিওতে রবীন্দ্র জাডেজা বলেছেন, “ভারতীয় দলে ফিরে আসতে পেরে ভালো লাগছে এবং সত্যিই টি-টোয়েন্টি সিরিজ এবং টেস্ট সিরিজ খেলার জন্য আমি উন্মুখ। দুই-আড়াই মাস পর ফিরে আসা এবং ভারতের হয়ে খেলার সুযোগ পেয়ে খুব ভালো লাগছে।”

তিনি আরও যুক্ত করেছেন, “আমি আমার রিহ্যাব সঠিকভাবে করতে খুব আগ্রহী ছিলাম এবং আমি এনসিএতে আমার ফিটনেসের জন্য কঠোর পরিশ্রম করছিলাম। তাই আমি আসন্ন সিরিজের জন্য সত্যিই উত্তেজিত। আমি ব্যাঙ্গালোরে অনুশীলন করছি, আমার বোলিং এবং ব্যাটিং নিয়ে কাজ করছি এবং আমি ছন্দ অনুভব করছি। আজ, এখানে এসে আমার প্রথম সেশন করার পর আমার খুব ভালো লাগছে।”জাডেজার পাশাপাশি, ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহও প্রয়োজনীয় বিরতির পরে দলে ফিরেছেন। কাজের চাপ সামলানোর জন্য তাঁকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছিল। প্রাক্তন ভারতীয় ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার বিশ্বাস করেন জাডেজা এবং শার্দূল ঠাকুর ভারতের হয়ে টি-টোয়েন্টি ফর্ম্যাটে অলরাউন্ডারের জায়গার জন্য লড়াই করবেন।