ক্রীড়া

ফুটবল নিয়ে মাঠে নামতে চলেছে সাংবাদিকেরা

স্পোর্টস ডেস্ক, কলকাতাঃ

মার্লিন গ্রুপের সহযোগিতায় ক্যালকাটা স্পোর্টস জার্নালিস্টস ক্লাব “মার্লিন সিএসজেসি ফুটবল টুর্নামেন্ট ২০২২” ঘোষণা করল শনিবার। টুর্নামেন্টটি ২০ ও ২১ সেপ্টেম্বর রাজারহাট মার্লিন রাইজ ফুটবল গ্রাউন্ডে আনুষ্ঠিত হবে। আজ কলকাতা প্রেস ক্লাবে এই আনুষ্ঠানের উদ্বোধনে উপস্থিত ছিলেন মার্লিন গ্রুপের এমডি সাকেত মোহতা এবং ডিরেক্টর সত্যেন সাঙ্ঘভি। উপস্থিত ছিলেন ক্যালকাটা স্পোর্টস জার্নালিস্টস ক্লাবের সকল সদস্য এবং ভারতের প্রাক্তন আন্তর্জাতিক ফুটবল তারকা দিপেন্দু বিশ্বাস এবং প্রশান্ত ব্যানার্জি। কোভিড-এর কারণে বিগত কয়েক বছরে এই খেলা বন্ধ ছিল, পুনরায় সাংবাদিকদের মধ্যে খেলাধুলার সেই উদ্দীপনাকে পুনরুজ্জীবিত করতে এই প্রয়াস। স্পোর্টস বা খেলাধুলা, যেটি সবসময় মার্লিন গ্রুপ প্রচার করে থাকে এবং এটিকে সফল করতে তারা এগিয়ে এসেছে। টুর্নামেন্টটি দুটি গ্রুপে, প্রিন্ট মিডিয়া এবং অডিও-ভিজ্যুয়াল মিডিয়ার দল নিয়ে খেলা হবে। প্রতিটি বিভাগে আলাদা বিজয়ীর সম্মান থাকবে। দুইদিন ব্যাপী এই টুর্নামেন্টে প্রায় ১৬টি দল অংশগ্রহণ করবে যার মধ্যে আজকাল, সংবাদ প্রতিদিন, জাগো বাংলা, ইস্ট বেঙ্গল সমাচার ও প্রিন্ট বিভাগে অন্যান্য দল রয়েছে। অডিও ভিজ্যুয়াল বিভাগে টিভি৯, নিউজ ১৮, নিউজ টাইম, তারা নিউজ, আর প্লাস এবং অন্যান্যদের প্রতিনিধিত্ব লক্ষ্য করা যাবে।

১৯৫৬ সালে প্রতিষ্ঠিত ক্যালকাটা জার্নালিস্টস স্পোর্টস ক্লাব (CSJC), পূর্ব ভারতের একমাত্র সংগঠন যা শুধুমাত্র মিডিয়া জগতের ক্রীড়া সাংবাদিকদের দ্বারা পরিচালিত হয়। বছরের পর বছর ধরে এটি রাজ্য এবং চতুর্থ এস্টেটের ক্রীড়াবিদদের মধ্যে এক ছাদের তলায় নিয়ে একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। বছরের পর বছর ধরে এই জাতীয় বিভিন্ন ইভেন্টে ব্যাপক কভারেজ দেওয়ার মাধ্যমে রাজ্যে ক্রীড়া সংস্কৃতির প্রসারে একটি বড় ভূমিকা পালন করে চলেছে।

নিজস্ব চিত্র

আজ অনুষ্ঠানে মার্লিন গ্রুপের এমডি সাকেত মোহতা বলেন, “আমরা আমাদের শরীর ও মনকে ফিট রাখতে খেলাধুলা কার্যক্রমে দৃঢ়ভাবে বিশ্বাস করি। আমাদের স্পোর্টস সিটি মার্লিন রাইজ স্পোর্টস অ্যাকাডেমি স্থাপনের জন্য রোনালডিনহো, যুবরাজ সিং এবং মাইকেল ফেলপসের মতো আন্তর্জাতিক ক্রীড়া আইকনদের সাথে অংশীদারিত্ব করেছে। বলিউড অভিনেতা টাইগার শ্রফও এখানে তার এমএমএ অ্যাকাডেমি স্থাপন করবেন। আমাদের খেলার মাঠে টুর্নামেন্ট আয়োজন করে কলকাতা স্পোর্টস জার্নালিস্টস ক্লাবকে সমর্থন করতে পেরে আমরা খুবই আনন্দিত। আমরা সমস্ত মিডিয়া হাউসকে এই গ্র্যান্ড টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করছি, এটি আপনার স্বাস্থ্যের উন্নতির জন্য অনেক বেশি প্রয়োজন।”

একই সঙ্গে ডিরেক্টর (মার্লিন) শ্রী সত্যেন সাঙ্ঘভি, বলেছেন, ” একাডেমির যে পরিকাঠামো তৈরি করা হয়েছে, যা পূর্বাঞ্চলে প্রথম একটি ফ্লাড লাইট সহ ইনডোর এবং আউটডোর এর কথা মাথায় রেখে। যা রাতে ফুটবল এবং ক্রিকেট খেলতে কোন অসুবিধা নেই। ”
আনুষ্ঠানে উপস্থিত সিএসজেসি সভাপতি সুভেন রাহার বক্তব্য, “মিডিয়া ফুটবল টুর্নামেন্টটি সর্বদা ক্যালকাটা স্পোর্টস জার্নালিস্টস ক্লাবের অপেক্ষায় থাকে৷ আমরা কোভিডের পরে এটি পুনরায় চালু করতে পেরে আনন্দিত। মারলিন গ্রুপকে এগিয়ে আসার জন্য এবং এটি আয়োজনে আমাদের সহায়তা করার জন্য ধন্যবাদ।” সিএসজিসি’র মাননীয় অর্চিমান ভাদুড়ী বলেছেন, “এই টুর্নামেন্টটি মাটিতে লড়াই করার এবং তারপরে নতুন বন্ধু তৈরি করার একটি উপলক্ষ বটে। আমি নিশ্চিত মার্লিন গ্রুপের সাথে আমাদের অংশীদারিত্বও এখান থেকে শুরু হবে।”