সাক্ষাৎকার

মানসিক ক্লান্তি কেই দায়ী করছেন জুয়ান

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

এটিকে মোহনবাগানের স্প্যানিশ কোচ জুয়ান ফেরান্দো তাঁর ক্লাবের ড্রয়ের থেকে এখন বেশি চিন্তিত দলের চোট-আঘাত সমস্যা নিয়ে। প্রায় প্রত্যেক জায়গায় কেউ না কেউ চোট পাচ্ছেন। এটাই বেশি চিন্তায় রেখেছে তাঁকে। তবে বুধবারের খেলায় দলের পারফরম্যান্সে তিনি খুশি। বুধবার রাতে ম্যাচের পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে যা বললেন।

এই ফল কতটা হতাশাজনক?

উত্তরঃ আমি খুশি নই। কারণ, প্রতি ম্যাচেই আমাদের লক্ষ্য থাকে তিন পয়েন্ট। সবার (সমর্থকদের) অনুভূতি বুঝতে পারছি। আসলে এত দিন ধরে কোয়ারেন্টাইনে ঘরবন্দি থেকে দলের ছেলেরা মানসিক ভাবে সবাই ক্লান্ত। অনেক কিছুই আজ আমাদের ঠিক ছিল না।

ওডিশা কি দ্বিতীয়ার্ধে আপনাদের চেয়ে ভাল খেলেছে বলে মনে করেন?

উত্তরঃ আমার মন হয় আজকের ম্যাচটা কঠিন ছিল। ওরা বোধহয় গত মঙ্গলবার বা বুধবার খেলেছে। তাই ওরা অনেক ঝরঝরে ছিল। আমরা এর মধ্যে মাত্র দু’দিন অনুশীলন করেছি। সত্যি বলতে আমাদের কয়েকজন খেলোয়াড় তো ২৪ ঘণ্টা আগেই কোয়ারেন্টাইন থেকে বেরিয়েছে। এত দিন ধরে ঘরবন্দি থাকার পরে অনুশীলন ছাড়াই ম্যাচে নামা খুবই কঠিন কাজ। চোটের ঝুঁকি থাকে। তবে গোল করার সুযোগ তৈরি করাটাও খুব গুরুত্বপূর্ণ।

লিস্টন একাধিক গোল করলেও আজ সঠিক সিদ্ধান্ত নিতে না পারার মাশুল দিতে হল ওকে?

উত্তরঃ ও আজ দুটো সুবর্ণ সুযোগ পেয়েছিল গোল করার। ওর দুর্ভাগ্য। কিন্তু ওদের গোলকিপারও খুব ভাল খেলেছে।

হুগো বুমৌসকে আজ মিস করলেন?

উত্তরঃ হ্যাঁ, হুগো থাকলে আরও ছোট ছোট ব্যাপারে সাহায্য করতে পারত। অনেককেই মিস করেছি। যেমন কাউকো, সুসাইরাজ। কিন্তু কারও চোট, কেউ কোয়ারেন্টাইনে। এখন দলের ছেলেরা সবাই অনুশীলনে ফিরে আসুক, একসঙ্গে মাঠে নামুক, এটাই আমারা কাছে বেশি গুরুত্বপূর্ণ।

আগামী শনিবার কলকাতা ডার্বি। কী পরিকল্পনা আপনার?

উত্তরঃ এখন ভাল রিকভারি বেশি জরুরি। আশা করি সব খেলোয়াড়রাই কোয়ারেন্টাইন শেষ করে ঘর থেকে বেরিয়ে আসতে পারবে। কোয়ারেন্টাইন শেষ হওয়ার পরে ধাপে ধাপে আমাদের ডার্বির দিকে এগোতে হবে। দেখা যাক।