ক্রীড়া

কন্যাশ্রী কাপ চ্যাম্পিয়ন এসএসবি

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

সাদার্ন সমিতিকে ১-০ গোলে হারিয়ে কন্যাশ্রী কাপ জিতে নিলো এসএসবি। এই নিয়ে পরপর দুইবার এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো তারা। এদিন ১৭ মিনিটে এসএসবির হয়ে রঞ্জিতা দেবী ম্যাচের একমাত্র গোলটি করেন । এরপরে চেষ্টা করেও সাদার্ন গোল পায়নি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের প্রকল্প কন্যাশ্রীর নামে ifa মহিলা লিগ আয়োজন করে । এদিন ম্যাচের সেরা হন রঞ্জিতা দেবী। তাঁকে দশ হাজার টাকার পুরস্কার মূল্য, একটি ট্রলি ব্যাগ এবং সাইকেল দেওয়া হয়। টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পান সাদার্ন সমিতির মিনা খাতুন। সেরা গোলকিপার হন কালীঘাট স্পোর্টস লাভার্স অ্যাসোসিয়েশনের রানী ভৌমিক। দু’জনেই সাইকেল পান। টুর্নামেন্টের সেরা হন এসএসবির অধিনায়ক দুলার মারান্ডি। তিনি পান একটি সোনার চেন এবং স্কুটি। চ্যাম্পিয়ন দল পায় ২৫ হাজার টাকা ।

এদিন চাঁদের হাট বসে কিশোর ভারতী স্টেডিয়ামে। ফাইনালে বিধায়ক দেবব্রত মজুমদার, তৃণমূলের মহিলা নেত্রী দের মধ্যে বিধাননগর পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী, মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচাৰ্য, মন্ত্রী শশী পাঁজা, সিউলি সাহারা ছিলেন। এছাড়াও ছিলেন ifa সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় , সচিব জয়দীপ মুখোপাধ্যায় , মোহনবাগানের সচিব দেবাশিস দত্ত, মহামেডান শীর্ষকর্তা কামারুদ্দিন।

নববধূর মত সেজেছিল কিশোর ভারতী। ড্রোনে করে এদিন মাঠে আসে বল। এছাড়া গান, বাজনায় মনোরম পরিবেশ তৈরী হয়। Isl র মত দু’দিকে তুবড়ির আলোর ছটার মধ্যে দিয়ে মাঠে প্রবেশ হন ফুটবলাররা।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুভেচ্ছা বার্তা পাঠান। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস জানাচ্ছেন, মুখ্যমন্ত্রীর আসার ইচ্ছা ছিল। কিন্ত ব্যস্ততার কারণে পারেনি। পরেরবার থেকে আরও বড় করে হবে এই টুর্নামেন্ট ।