ক্রীড়া

অভিষেকের ক্লাবের হেড স্যার হতে পারেন কিবু ভিকুনা

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

ফের কলকাতা ময়দানে দেখা যাবে মোহনবাগানের আই লিগ জয়ী স্প্যানিশ কোচ কিবু ভিকুনাকে। এইবার প্রথমবার কলকাতা লিগে অভিষেক হতে চলেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ড হারবার দলের। আর অভিষেকের ক্লাবের কোচ হচ্ছেন প্রাক্তন কিবু। সূত্রের খবর অভিষেকের ক্লাবের মানস ভট্টাচাৰ্য্যর মাধ্যমে কথাবার্তা প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। কিবু টাকার অঙ্ক নিয়েও খুশি । আগামী দু’দিনের মধ্যেই চুক্তিপত্রে হবে ।

নাম প্রকাশে অনিচ্ছুক ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবের এক কর্তা বলেন, ‘আমরা বিদেশি কোচই আনতে চাই। কলকাতায় যে কোচিং করিয়েছে ফুটবল সেন্টিমেন্ট বোঝে আবার সাফল্যও পেয়েছি। কিবুর থেকে ভালো লোক আর এই জায়গায় নেই । কথাবার্তা অনেকটাই এগিয়ে গিয়েছে। কয়েকদিনের মধ্যেই চুক্তি চূড়ান্ত হবে । দলগঠনের যাবতীয় দায়িত্ব কিবুর।’

প্রসঙ্গত আইএফএ গভর্নিং বডির মিটিংয়ে ডায়মন্ড হারবার ফুটবল ক্লাবকে কলকাতা লিগের প্রথম ডিভিশনে খেলার ছাড়পত্র দেওয়া হয়। প্রসঙ্গত, মোহনবাগানকে আই লিগ জেতানোর পর আইএসএলের কেরালা ব্লাস্টার্সে কোচিং করান কিবু ভিকুনা। কিন্তু সাফল্য পাননি। ফলে তাকে সরিয়েও দেওয়া হয়। পোল্যান্ডের একটি ক্লাবে কোচিং করিয়েও সাফল্য না পেয়ে চাকরি যায় কিবুর । তারপরই অভিষেকের ক্লাবের প্রস্তাব পান । যদিও কিবুর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা হলে তিনি ফোন ধরেননি।২০১৯-২০ মরশুমে আই-লিগ খেতাব জিতেছিল মোহনবাগান । কিবু ভিকুনার কোচিং-এ সেই স্কোয়াডে একদিকে ছিল ফ্রাঁ গঞ্জালেজ, হোসেবা বেইতিয়ার মতো অভিজ্ঞ ফুটবলাররা। আবার অন্যদিকে শুভ ঘোষের মতো তরুণরাও দলের সাফল্যে দারুণ গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। তারুণ্য এবং অভিজ্ঞতার নিখুঁত সংমিশ্রণে গড়া সেই দল, ৪ ম্যাচ বাকি থাকতে লিগ জিতে নিয়েছিল, তাও আবার ১৬ পয়েন্টের বিশাল ব্যবধানে। এমনকী কলকাতা ডার্বিতেও ইস্টবেঙ্গলকে ২-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল গঙ্গাপাড়ের ক্লাব । এরপরে এটিকের সঙ্গে মোহনবাগান একত্রিত হয়ে যাওয়ায় আর কিবুর বাগানের সঙ্গে যুক্ত থাকা হয়নি । তবে মোহনবাগানে আসেন ক্লাবের আই লিগের ট্রফি জয়ের সেলিব্রেশনও করেন এই বিদেশী কোচ। কলকাতা ময়দানের আবেগ বোঝেন। এমন ব্যক্তির হাতে অভিষেকের ক্লাব যে বেশ মজবুত হবে সেটা আশা করাই যায়।

আরও পড়ুনঃ ইস্টবেঙ্গলের ফুটবলারকে দলে নিল এটিকে মোহনবাগান