ভারতের বিরুদ্ধে দল ঘোষণা কিউইদের

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই সেমি-ফাইনালিস্ট-নিউ জিল্যান্ড ও ভারত-এখন সাদা বলের ফর্ম্যাটে দুটি সিরিজ খেলার জন্য প্রস্তুত। কিউইরা আসন্ন সিরিজের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করেছে। ১৮ নভেম্বর, ওয়েলিংটনে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু হচ্ছে। সেই সিরিজের পরে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে দুই দল। টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে থাকা ট্রেন্ট বোল্ট ও মার্টিন গাপ্টিল ভারতের বিরুদ্ধে কোন সিরিজেই সুযোগ পাননি।
অভিজ্ঞ বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্ট তাঁর পরিবারের সঙ্গে আরও বেশী সময় কাটানোর জন্য নিউজিল্যান্ড ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি প্রত্যাখ্যান করার সিদ্ধান্ত নিয়েছিলেন, যা স্কোয়াড থেকে তাঁর বাদ পড়ার জন্য যথেষ্ট কারণ। কিউই প্রধান কোচ গ্যারি স্টেড বলেছেন যে, দল বোল্টের ‘বিশ্ব-মানের ক্ষমতা’ সম্পর্কে সচেতন, তবে এই মুহূর্তে ভবিষ্যতের জন্য একটি দল গড়তে চাইছেন তিনি।
নিউজিল্যান্ড ওডিআই স্কোয়াডঃ কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে (উইকেটকিপার), লকি ফার্গুসন, ম্যাট হেনরি, টম ল্যাথাম (উইকেটকিপার), ড্যারিল মিচেল, অ্যাডাম মিল্ন, জেমস নিশ্যাম, গ্লেন ফিলিপ্স, মিচেল স্যান্টনার, টিম সাউদি।

নিউজিল্যান্ড টি-২০ স্কোয়াডঃ কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে (উইকেটকিপার), লকি ফার্গুসন, ড্যারিল মিচেল, অ্যাডাম মিল্ন, জেমস নিশ্যাম, গ্লেন ফিলিপ্স, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, ব্লেয়ার টিকনার।