ফিচারমহানগর

কলকাতা পুর সংস্থার বাজেট অধিবেশনে মহাজোটের ইঙ্গিত

এনএফবি, কলকাতাঃ

শুক্রবার কলকাতা পুর সংস্থার বাজেট অধিবেশন। আর বাজেটকে ঘিরে মহাজোটের ইঙ্গিত। এই ইঙ্গিত দিলেন মিউনিসিপ্যাল একাউন্টস কমিটির চেয়ারপার্সন ও ৯২ নম্বর ওয়ার্ডের বাম কাউন্সিলর মধুছন্দা দেব। বৃহস্পতিবার সর্বদলীয় বৈঠকের ডাক দেন চেয়ারপার্সন মালা রায়।

তিনি জানান যে, প্রথা অনুযায়ী সর্বদলীয় বৈঠকে ডাক দেওয়া হয়েছে। তিন দিন ধরে চলবে এই বাজেট অধিবেশনে ট্রেজরেরি বেঞ্চ বা শাসক দল কে সংখ্যার অনুযায়ী সময় বরাদ্দ করা হয়েছে। আর বিরোধীদের সংখ্যা অনুযায়ী তাদের কেও সময় বরাদ্দ করা হয়েছে বলে জানান তিনি।

এর পাশাপাশি মালা রায় জানান, যেটুকু সময় বরাদ্দ করা হয়েছে তাতে বিরোধীরা কোনো আপত্তি জানাননি। অন্যদিকে তৃণমূল কংগ্রেস বোর্ডের এই বাজেট অধিবেশনে সংখ্যায় কম। সাধারণ মানুষের স্বার্থে আওয়াজ তুলবেন বলে জানান বিজেপি কাউন্সিলর সজল ঘোষ ও বিজয় ওঝা। তবে সজল ঘোষের দাবি এই বোর্ড আর এই সরকার থেকে থেকে বেশি কিছু আশা করা যায় না। তবে এদিন বাজেট অধিবেশনে মহাজোটের ইঙ্গিত দিয়ে রাখলেন বাম কাউন্সিলর তথা মিউনিসিপ্যাল একাউন্টস কমিটির চেয়ারপার্সন মধুছন্দা দেব। একইসাথে, এতে সাধারণ মানুষের স্বার্থ বিঘ্নিত হলে সবাই মিলে সেই বিষয়ে একসঙ্গে বিরোধিতা করবে বলে জানান তিনি।

YouTube player

বিরোধীদের সুরে বোঝা যাচ্ছে শুরু হওয়া বাজেট অধিবেশন বিরোধীরা ঐক্যর ভিত্তিতে একসঙ্গে মিলেই শাসক দলের জনবিরোধী নীতির বিরুদ্ধে সরব হবে।
এদিন বৈঠকে উপস্থিত ছিলেন সজল ঘোষ, বিজয় ওঝা, মধুছন্দা দেব ও নন্দিতা রায় সহ তৃণমূল কাউন্সিলর ও মেয়র পরিষদ সদস্য দেবাশীষ কুমার ও কলকাতা পুর সংস্থার চিফ হুইপ বাপ্পাদিত্য দাশগুপ্ত। তবে এদিন সর্বদলীয় বৈঠকে হাজির ছিলেন না কংগ্রেসের কোনো কাউন্সিলর।