ক্রীড়া

কলকাতা “থান্ডারবোল্টস কাপ” সমাপ্ত হল

এনএফবি,স্পোর্টস ডেস্কঃ

কলকাতা থান্ডারবোল্টস তাদের “থান্ডারবোল্টস কাপ ২০২২” সমাপ্তি করেছে যেটি অ্যাকোলেড ম্যানেজমেন্ট সার্ভিসের সাথে সহযোগিতায় ছিল শ্রী বিবেক গুপ্ত, বিধায়ক, বিধানসভা কেন্দ্র জোড়াসাকো, শ্রী মদন মিত্র, পশ্চিমবঙ্গের বিধানসভার সদস্য, শ্রী সুজিত বোস, অগ্নি ও জরুরী পরিষেবা মন্ত্রকের প্রতিমন্ত্রী, শ্রী সুব্রত ভট্টাচার্য, ভারতীয় প্রাক্তন ফুটবলার এবং শ্রী পবন কুমার পাতোদিয়া, চেয়ারম্যান ও সহ-মালিক, কলকাতা থান্ডারবোল্টস, শ্রী সুমেধ পাতোদিয়া, টিম ডিরেক্টর, কলকাতা থান্ডারবোল্টস এবং টুর্নামেন্টের বোর্ড সদস্যরা ২৭শে আগস্ট ২০২২ তারিখে অর্কিড এরিনা, কলকাতাতে।

থান্ডারবোল্টস কাপ হল কলকাতায় আয়োজিত ভলিবলের সবচেয়ে বড় উৎসব। টুর্নামেন্টটি ২৩শে আগস্ট,২০২২ শুরু হয়েছিল এবং ২৭শে আগস্ট,২০২২ পর্যন্ত চলেছিল৷ এই টুর্নামেন্টে ৪৮০ জন ভলিবল খেলোয়াড়ের সাথে মোট ৪৮টি পূজা কমিটি ছিল৷ এই টুর্নামেন্টটি মেদিনীপুর, পুরুলিয়া, শিলিগুড়ি, আসানসোল এবং দুর্গাপুর সহ পশ্চিমবঙ্গের প্রত্যন্ত গ্রামের এবং জেলাগুলির খেলোয়াড়দের একত্রিত করেছে। টুর্নামেন্টের গ্র্যান্ড ফিনালেতে যে দুটি দল উঠেছিল তারা হল হাওড়ার অন্নপূর্ণা বয়ান সমিতি এবং কলেজ স্কয়ার। হাওড়া অন্নপূর্ণা বয়ান সমিতি টুর্নামেন্টের বিজয়ী হয়েছে। কলকাতা থান্ডারবোল্টস প্রতিটি কমিটিকে একটি বল এবং নেট দেয় যাতে সারা বছর তাদের আশেপাশে খেলাটি হয়। এগুলি ছাড়াও, প্রতিটি কমিটি ১৫টি জার্সি পেয়েছে এবং সমস্ত কলকাতা থান্ডারবোল্টস খেলোয়াড় এবং কর্মকর্তাদের মধ্যে ৫০০টি চ্যাম্পিয়নশিপ জয়ী জার্সি বিতরণ করেছে। দলটি দেশের সমগ্র পূর্বাঞ্চলে ভলিবল ইকোসিস্টেম অবকাঠামো উন্নয়নের পথে রয়েছে।

মিডিয়াকে সম্বোধন করার সময়, কলকাতা থান্ডারবোল্টসের চেয়ারম্যান ও সহ-মালিক পবন কুমার পাতোদিয়া বলেছেন, “পুজো কমিটিগুলির সাথে থান্ডারবোল্টস কাপ আয়োজন করতে আমরা একেবারেই রোমাঞ্চিত এবং প্রতিক্রিয়াটি অতিরঞ্জিত ছিল। টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রত্যেকেই একজন বিজয়ী এবং আমাদের সকলকে তাদের কাছ থেকে শিখতে হবে কিভাবে সীমাবদ্ধতাকে সুযোগে রূপান্তর করা যায় কিন্তু তবুও এটি একটি খেলা হওয়ায় আমাদের একজন বিজয়ী নির্বাচন করতে হবে। এই টুর্নামেন্টটি শুধু বন্ধুত্বের বন্ধনকে মজবুত করতেই সাহায্য করেনি বরং নাগরিক ও প্রবাসীদের মধ্যে ভলিবলের প্রতি আগ্রহও তৈরি করেছে। আশা করা হচ্ছে যে থান্ডারবোল্টস কাপ একটি ‘ফ্রেন্ডশিপ কাপ’-এ পরিণত হবে এবং কলকাতায় এটি একটি স্থায়ী খেলা হয়ে উঠবে এবং আগামী বছর আরও বড় পরিসরে সংগঠিত হবে।”

কলকাতা থান্ডারবোল্টস হল রূপে(Rupay) প্রাইম ভলিবল লীগের উদ্বোধনী মরসুমের চ্যাম্পিয়ন ভলিবল ফ্র্যাঞ্চাইজি। দলের মালিকরা হলেন পবন কুমার পাতোদিয়া এবং বিনীত ভান্ডারী। রূপে(Rupay) প্রাইম ভলিবল লীগে সাতটি শহর-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি রয়েছে – কালিকট হিরোস, কোচি ব্লু স্পাইকার্স, আহমেদাবাদ ডিফেন্ডারস, হায়দ্রাবাদ ব্ল্যাক হকস, চেন্নাই ব্লিটজ, বেঙ্গালুরু টর্পেডোজ এবং কলকাতা থান্ডারবোল্টস একটি একক রাউন্ড-রবিন ফর্ম্যাট ভলিবল লীগে প্রতিদ্বন্দ্বিতা করছে প্রথম বছরে। ২০২২ সালের ফেব্রুয়ারিতে হায়দ্রাবাদে লিগটি সনি টিভি নেটওয়ার্কে সম্প্রচারিত হয়েছিল এবং দেশব্যাপী ১৩৩ মিলিয়ন দর্শক অর্জন করেছিল।

পবন কুমার পাতোদিয়া, চেয়ারম্যান ও সহ-মালিক, কলকাতা থান্ডারবোল্টস পবন কুমার পাতোদিয়া, মিসেস কনক পাতোদিয়ার সাথে বিবাহিত, যিনি আসামের ডিব্রুগড়ে জন্মগ্রহণ করেন৷ তিনি পুলকিত ভিনীর মিলস প্রাইভেট লিমিটেড-এর পরিচালক, কর্পোরেট মন্ত্রণালয়ে নিবন্ধিত অ্যাফেয়ার্স (এমসিএ)। পবন কুমার পাতোদিয়া একজন পাকা ব্যবসায়ী, কলকাতা থান্ডারবোল্টসের সহ-মালিক, প্রাইম ভলিবল লীগের অন্যতম প্রাথমিক দল। পবন কুমার পাটোদিয়া তার ক্রীড়া ভিত্তিক উদ্যোগগুলিতেও একই মূল্যবোধকে আত্মস্থ করবেন বলে আশা করা হচ্ছে। প্রাক-নিলাম কৌশল থেকে শুরু করে নিলাম বাছাই পর্যন্ত, তিনি থান্ডারবোল্টস কলকাতার জন্য সঠিক কর্ডগুলিকে আঘাত করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। বিজনেস লাইন, ইকোনমিক টাইমস, ফিনান্সিয়াল এক্সপ্রেস, অ্যাডগুলি, স্পোর্টসকিডা এবং অন্যান্য সহ কয়েক ডজন নেতৃস্থানীয় পিআর ম্যাগাজিনে প্রদর্শিত হওয়ার পরে, তিনি নতুন সুযোগগুলি অন্বেষণ করতে চাইছেন তরুণ উদ্যোক্তা এবং ব্যক্তিদের গাইড করার জন্য এবং নতুন ধারণাগুলিকে সাহায্য করা যেগুলি কিছু তৈরি করার সম্ভাবনা রাখে, বা এমন কিছু যা মানুষের জীবনে মূল্য যোগ করে এবং বাস্তব বিশ্বের সমস্যার সমাধান করে।