মহানগর

কৃষ্ণাই বিধাননগরের মেয়র

এনএফবি, কলকাতাঃ

সব্যসাচী নয় কৃষ্ণা চক্রবর্তীই বিধাননগরের মেয়র হচ্ছেন। তৃণমূলের জাতীয় কর্মসমিতির প্রথম বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া এদিন চন্দননগর এবং আসানসোলের মেয়রের নামও ঘোষণা করা হয়।

বিধাননগরের প্রাক্তন দুই মেয়রের মধ্যে কার উপর দল আস্থা রাখবে তা নিয়ে আলোচনা চলছিল প্রার্থী ঘোষণার পর থেকেই। সব্যসাচী এবং কৃষ্ণা দু’জনেই তৃণমূলের দীর্ঘদিনের সৈনিক। তবে বিধানসভা ভোটের আগে দলবদল করে সব্যসাচী। তখন মেয়র হিসাবে দায়িত্ব দেওয়া হয় কৃষ্ণা চক্রবর্তীকে। বিধানসভায় সুজিত বসুর কাছে পরাজিত হয়ে বিজেপি প্রার্থী সব্যসাচী ফিরে আসেন পুরানো জোড়া ফুল শিবিরে। তারপর পুরনিগমের প্রার্থী তালিকাতেও সব্যসাচীর উপস্থিতি জল্পনা উস্কে দেয়। অবশেষে শুক্রবার সব আলোচনার অবসান হল। বিধাননগর পুর নিগমের চেয়ারম্যান সব্যসাচী দত্ত। ডেপুটি মেয়র অনিতা মণ্ডল। মেয়রের নাম ঘোষণার পর কার্যত কেঁদে ফেলেন কৃষ্ণা।

এদিকে ভোটে না লড়েও আসানসোল পুরনিগমের মেয়র হচ্ছেন বারাবনীর বিধায়ক বিধান উপাধ্যায়। ডেপুটি মেয়র ওয়াসিমুল হক এবং অভিজিৎ ঘটক। চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়। চন্দননগরের মেয়র হচ্ছেন রাম চক্রবর্তী। চেয়ারম্যানের নাম এখনও চুড়ান্ত হয়নি।

উল্লেখ্য, আইন অনুযায়ী সাধারণত পুরনিগমে একজন ডেপুটি মেয়র হিসাবে দায়িত্ব পালন করেন। আসানসোলে দু’জনের নাম চূড়ান্ত হওয়ায় বিধানসভায় পুর আইন সংশোধনী আনা হবে বলেই জানান ফিরহাফ হাকিম।

আরও পড়ুনঃ দেশে এই প্রথম! একসঙ্গে ৩৮ জনকে ফাঁসির সাজা শোনাল আদালত