মানসিক দিক থেকে সুস্থ রাখতে লক্ষীর টোটকা

এনএফবি, স্পোর্টস ডেস্কঃ

বাংলার কোচ হয়েই অভিনব ভাবনা শুরু লক্ষীরতন শুক্লার এদিন গ্যালারিতে ক্রিকেটারদের টায়ার ট্রেনিং অনুশীলন করালেন। কাঁধে টায়ার ঝুলিয়ে দৌড় করালেন। কেন এই ভাবনা লক্ষী জানালেন,” মানসিক দিক থেকে ঠিক থাকাটা সবথেকে গুরুত্বপূর্ণ। তাই আমরা টায়ার ট্রেনিং করালাম মানসিক শক্তি আর ফিটনেস বাড়াতে।” অতীতে ফিটনেস বাড়াতে সৌরভ গঙ্গোপাধ্যায়কেও পেরাসুট পেছনে বেঁধে দৌড়তে দেখা যায় এদিন সি এ বি কর্তারাও বেশ খুশি লক্ষীর নতুন স্টাইলের ট্রেনিং দেখে। চলতি সপ্তাহে অনুশীলন শুরু করে লক্ষী।

দলের সিনিয়র ক্রিকেটার মনোজ তিওয়ারি শহরে না থাকার জন্য অনুশীলনে নেই । এই মরশুমে বাংলা দলে খেলবেন ভারতের পেসার মহম্মদ শামি, তিনিও নেই অনুশীলনে। ছিলেন না আর এক পেসার মুকেশ কুমারও । তবে অনুশীলনে ছিলেন অধিনায়ক অভিমন্যু ঈশ্বরন, অনুষ্টুপ মজুমদার, শাহবাজ আহমেদ, ঈশান পোড়েল।
প্লাস্টিক বল এবং ভেজা ক্যাম্বিস বলে অনুশীলন করান। গতি আর বাউন্সের সঙ্গে দলকে মানিয়ে নিতে এই পদক্ষেপ।

ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর রাজনীতিতে যোগ দিয়েছিলেন লক্ষ্মী। ২০১৬ সালে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। হাওড়া উত্তর থেকে বিধায়ক হওয়ার পর ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্বও পেয়েছিলেন। পাঁচ বছর সেই দায়িত্ব সামলানোর পর গত বিধানসভা নির্বাচনের আগে রাজনীতিই ছেড়ে দিয়েছেন লক্ষ্মী। ফের ফিরে আসেন মাঠে। বাংলার অনূর্ধ্ব-২৫ দলের কোচের দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল লক্ষ্মীর কাঁধে।
বাংলার কোচ হয়ে লক্ষী জানান,”আমি নতুন চ্যালেঞ্জ নিতে পছন্দ করি। বাংলার আগের সব কোচই দলের জন্য দুর্দান্ত কাজ করেছেন। আমরা অতীতে ট্রফি জেতার কাছাকাছি এসেছি, কিন্তু নতুন মরশুমে শীর্ষে পৌঁছাতে আমাদের আবার কঠিন পরিশ্রম করতে হবে। আমার মূলমন্ত্র হল সবাই পারে এবং সবকিছুই সম্ভব। আমি চাই প্রত্যেকেই নিজের উপর বিশ্বাস রাখুক, পরিস্থিতি কঠিন হলে আমাদের স্নায়ু ধরে রাখার টেকনিক শিখতে হবে। যে সমস্ত খেলোয়াড় এই স্তরে পৌঁছেছে তারা সকলেই যথেষ্ট পরিণত। একটি নতুন বছর, নতুন মরশুম এবং আমরা সেরার জন্য আশা করছি।”
লক্ষীর সহকারী হিসাবে বাংলা তাঁদের প্রাক্তন কোচ ড বিলউ ভি রমণকে ব্যাটিং কোচ নিয়োগ করেছে। আর বোলিং কোচ হিসাবে শিবশঙ্কর পালই থাকছেন।
তিন দশক পরে রঞ্জি জয়ের স্বপ্নতে বিভোর এখন বাংলা ক্রিকেট দল।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.