ধর্মতলায় বামেদের ইনসাফ সভা , কার্যত স্তব্ধ হয়ে গেল মধ্য কলকাতা

এনএফবি, কলকাতাঃ

ডিওয়াইএফআই রাজ্য সম্পাদকের পূর্বে দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী ওয়াই চ্যানেল থেকে সরে এসএফআই-ডিওয়াইএফআই এর ইনসাফ সভা অনুষ্ঠিত হল আজ ভিক্টোরিয়া হাউসের সামনে। এই ইনসাফ সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে সুর চড়ালেন বাম নেতৃত্ব বৃন্দ ৷

আজ ধর্মতলায় বামেদের সভায় আনিস খানের হত্যায় শাসক দলের ভূমিকা থেকে শুরু করে যোগ্য চাকরিপ্রার্থীদের জন্য ইনসাফ চাইতে এসএফআই-ডিওয়াইএফআই -এর ডাকে লালে লাল হয়ে যায় ধর্মতলা চত্বর । ওয়াই চ্যানেলের বদলে ভিক্টোরিয়া হাউসের সামনে সভা করার সিদ্ধান্ত নেয় বাম নেতৃত্ব সংগঠন । দুপুর ১২টা থেকে ধর্মতলায় সভা শুরু হয় । বামেদের সভা উপলক্ষে ভিক্টোরিয়া হাউসের সামনে সমর্থকদের জমায়েতের জেরে স্তব্ধ হয়ে যায় ধর্মতলা। এরফলে মধ্য কলকাতায় ব্যাপক যানজটের সৃষ্টি হয় ।

বামেদের যুব সংগঠনের ডাকে আজকের সভায় ধর্মতলায় উপচে পড়ল লাল-সাদা ঝান্ডা ধারী মানুষের ভিড় । হাতে আনিস খানের কাট আউট, গলায় স্লোগান, মইদুল থেকে সুদীপ্ত, বছরের পর বছর ধরে রোদ-জল উপেক্ষা করে চাকরির দাবিতে রাস্তায় বসে থাকা ছেলেমেয়েগুলোর জন্য ইনসাফ চাইতে হাজির ছিলেন কাতারে কাতারে বাম কর্মী সমর্থক। রঙ বদলে চৌরঙ্গি লালে লাল। অস্থায়ী মঞ্চ থেকেই আজ বামেদের সভা শুরু হয়। আজকের সভায় বক্তব্য রাখেন ডিওয়াইএফআই-এর রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায় , সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম প্রমুখ ৷ উপস্থিত ছিলেন সৃজন, ধ্রুবজ্যোতি সাহা থেকে শুরু করে প্রতিকুর সহ তরুণ বাম নেতৃত্ব।

রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন আজকের সভায়, শুধু ইনসাফের দাবি আদায়ই লক্ষ্য নয়, পঞ্চায়েত ভোটের আগে যুব সংগঠনকে একত্রিত করে কৌশলী উদ্যোগ নেওয়ার জন্যই বামেদের এই সভা।

নিউজ ফ্রন্ট বাংলার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published.