ফিচাররাজ্য

কে মুখ্যমন্ত্রী হবে তা যেন ঠিক করা হয়ঃ দিলীপ ঘোষ

এনএফবি, পশ্চিম মেদিনীপুরঃ

জাতীয় সংগীতকে অবমাননা করায় মুম্বাইতে মামলা হয়েছে ওনার নামে, ওনারও রাহুল গান্ধীর মত সদস্য পদ চলে যেতে পারে- তাই মুখ্যমন্ত্রী আগামী দিনে কে হতে পারে তা যেন ঠিক করা হয়।

শুক্রবার সকালে পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর শহরে নিজের বাংলোতে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এভাবেই নিশানা করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা মেদিনীপুর লোকসভা কেন্দ্রের সাংসদ দিলীপ ঘোষ। অন্যদিকে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়ির উপর হামলার ঘটনায় সুপ্রিম কোর্টে চ্যালেঞ্জের জন্য আবেদন করেছে রাজ্য সেই বিষয় নিয়ে দিলীপ ঘোষ বলেন, মমতা ব্যানার্জি তার সরকার বাঁচাতে তার নেতাদের বাঁচাতে কোর্ট কাছারি করে বেড়াচ্ছেন, তাই এই ধর্না চলছে। ডিএ-র দাবি নিয়ে এবং একাধিক দাবি নিয়ে তার কোন সমাধান করতে পারছেন না। কারণ সরকার থাকবে কিনা, ক’জন নেতা বাইরে থাকবেন। প্রতিদিন উকিলের সঙ্গে বসা, কোন কোর্টে ওনার কেস যাবে। সবকিছুই ওনার বিরুদ্ধে যাচ্ছে, কোর্টে গেলেই কোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দিচ্ছে। কারণ এই রাজ্যের উপর ভরসা নেই।

অন্যদিকে হাওড়ায় উত্তেজনার বিষয় নিয়ে তিনি বলেন মমতা ব্যানার্জি চাইছেন এই রকম যাতে সাম্প্রদায়িক ঝামেলা হোক তাহলে ওনার রাজনৈতিক লাভ হবে।মুসলিম সমাজ ওনার উপর আস্থা রাখছে না- ভোট কমে যাচ্ছে তাই উনি বোঝাতে চান আমি উনাদের সঙ্গেই রয়েছি।

তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্ব প্রসঙ্গ নিয়ে তিনি বলেন, সামনে পঞ্চায়েত নির্বাচন তাই টিকিট নিয়ে দলীয় কোন্দল প্রকাশ হচ্ছে, দল কন্ট্রোল করতে পারছে না, পাশাপাশি একাধিক প্রসঙ্গ নিয়ে রাজ্য সরকার এবং তৃণমূলকে নিশানা করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি তথা সাংসদ দিলিপ ঘোষ।