স্থানীয়

জল যন্ত্রণায় পথ অবরোধ স্থানীয়দের, সমাধানের আশ্বাস

এনএফবি, মালদাঃ

ব্যস্ততম দুই জেলার সীমান্তবর্তী রাজ্য সড়কে থইথই করছে বৃষ্টির জল। দুর্ভোগে হাজার হাজার পথচারী। জলযন্ত্রণায় ভুগছে বাসিন্দারাও। জল নিকাশি ব্যবস্থা বেহাল থাকায় এবার সরব হল এলাকাবাসী। ক্ষুব্ধ স্থানীয়রা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় বৃহস্পতিবার। মালদহের চাঁচল-ইাটাহার রাজ্য সড়কের আশাপুর স্ট্যাণ্ডের এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।
বাসিন্দাদের অভিযোগ প্রশাসনক জানিয়েও কোনো সুরাহা হয়নি। একবছর আগে পাড়ায় সমাধান প্রকল্প নাম কা ওয়াস্তে ড্রেন সংস্কার হয়। নিম্নমানের কাজ করে চম্পট দিয়েছে ঠিকাদার। পাশাপাশি নেতাদের একাংশ কাটমানি হাসিল করেছে। ছোট্ট ড্রেন দিয়ে জল নিকাশ হয়না। হাইড্রেনের বদলে মিনি ড্রেন করা হয়েছে। হাইড্রেনের দাবিতে দু’ঘন্টা বিক্ষোভ দেখানো হয় বলে জানিয়েছেন বাসিন্দারা। পরে পুলিশের আশ্বাস অবরোধ ওঠে।
রাজ্য সড়কে জল যন্ত্রণার শিকার নিত্যযাত্রী থেকে শুরু করে স্থানীয় বাসিন্দারা। গোটা ঘটনায় শাসক তৃণমূলকেই কটাক্ষ করেছে বিজেপি। স্থানীয় বিজেপি নেতা দেবনাথ পান্ডের অভিযোগ, ‘এরা সমাধান প্রকল্পের নামে মানুষের সমস্যা আরো বাড়িয়েছে।‘ পাল্টা প্রতিক্রিয়ায় চাঁচল ১ নং ব্লক তৃণমূল সভাপতি আফসার আলী সংবাদ মাধ্যমকে জানান, ‘এই ঘটনার জন্য প্রশাসনকে দায়ী করা উচিত নয়। সমস্যা সমাধানের চেষ্টা অবশ্যই করা হবে।‘