ক্রীড়া

আনুষ্ঠানিক উদ্বোধনের আগে প্রকাশ্যে লখনউয়ের জার্সি, ভাইরাল ভিডিও

অঞ্জন চ্যাটার্জী, এনএফবিঃ

এবারের ২০২২ সালের ১৫ তম আইপিএল শুরু আগামী ২৬ মার্চ । এই মরশুমে দশ দলের টুর্নামেন্ট হবে। লিগে অভিষেক হতে চলেছে নতুন দুটি দলের। প্রথমবারের মতো এই কোটিপতি লিগে নামবে সঞ্জীব গোয়েঙ্কার লখনউ সুপার জায়ান্টস ও সিভিসি গ্রুপের গুজরাট টাইটান্স । স্বাভাবিক ভাবেই জার্সি থেকে শুরু করে দলের থিম সং, সবেতেই অভিনবত্ব আনার চেষ্টায় এই দুই ফ্রাঞ্চাইজি।

গুজরাট টাইটান্স ও লখনউ সুপার জায়ান্ট তাদের জার্সি এবং থিম সং ‘শীঘ্রই’ লঞ্চ করতে চলেছে। তার আগেই লখনউয়ের জার্সি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। এক ভিডিওতে, র‌্যাপার বাদশাকে লখনউ সুপার জায়ান্টসের দলের থিম সং শ্যুট করতে দেখা যায়, যেখানে তিনি লখনউ সুপার জায়ান্টস দলের লোগো সহ একটি আকাশী রঙের জার্সি পরেছেন। এমন পরিস্থিতিতে, মনে করা হচ্ছে লখনউ সুপার জায়ান্ট তাদের জার্সি এই রকমই রাখতে পারে । তবে প্রকাশ না পাওয়া জার্সি কীভবে সোশ্যাল মিডিয়া তে দেখা গেলো সেটা নিয়ে বিতর্ক ইতিমধ্যে শুরু হয়ে গেছে।

গত বছরই আইপিএলের মঞ্চে বিশাল আর্থিক অঙ্কের বিনিময়ে আইপিএলের মঞ্চে এসেছে লখনউ সুপার জায়ান্টস। প্রথম আবির্ভাবেই কিন্তু বেশ চমক দিয়েছিল লখনউ সুপার জায়ান্টস। সকলকে চমকে দিয়ে সেরা তিন ক্রিকেটারকে বিরাট টাকায় তুলে নিয়েছিল তারা। ১৫ কোটি টাকায় লোকেশ রাহুলকে নিয়েই অধিনায়ক হিসাবে ঘোষণা করেছিল লখনউ। একইসঙ্গে তাদের দলে গিয়েছিল মার্কাস স্টয়নিস ও রবি বিষ্ণোই। মনীশ পান্ডে, জেসন হোল্ডার, দীপক হুডা এবং মার্ক উডদের মতো তারকাদের দলে নিয়েছেন তারা। এছাড়াও লখনউ শিবিরে রয়েছেন আভেশ খান, কুইন্টন ডিককদের মতো তারকারা।ব্যাটিং থেকে বোলিং সব দিকেই বেশ চমক রয়েছে এই দলে। ওপেনিংয়ে লোকেশ রাহুলের সঙ্গে কুইন্টন ডিকক যে কোনও দলের বিরুদ্ধেই ত্রাস হয়ে উঠতে পারেন সেই বিষয়ে খুব একটা সন্দেহ কারোরই নেই। আবার একইসঙ্গে তাদের দলে রয়েছে অলরাউন্ডার মার্কাস স্টয়নিস এবং জেসন হোল্ডার। স্পিন আক্রমণেও রয়েছেন রবি বিষ্ণোই , কে গৌতমরা। মোটামুটি সব দিক দিয়ে বেশ ব্যালান্সড দলই তৈরি করেছে তারা। আগামী ২৮ মার্চ গুজরাতের বিরুদ্ধে প্রথম ম্যাচ লখনউয়ের।