নারদ মামলায় আংশিক স্বস্তি মদন শোভন ফিরহাদের

এনএফবি ডেস্ক, কলকাতাঃ

আংশিক স্বস্তি মিলল বাংলার তিন হেভিওয়েট রাজনীতিবিদের। মঙ্গলবার ইডি-র দায়ের করা নারদ কেলেঙ্কারির একটি মামলায় সিটি সিভিল কোর্টে হাজিরা দিয়েছিলেন ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়রা। শর্তসাপেক্ষে তিনজনেরই জামিন মেয়াদ বাড়িয়েছেন বিচারক। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৮ জানুয়ারি।

চলতি বছরের ১৭ মে নারদ মামলা ঘিরে তোলপাড় হয় গোটা রাজ্য। ওই দিন নারদ মামলায় সদ্য প্রয়াত রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, তৃণমূল বিধায়ক মদন মিত্র, কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান তথা মন্ত্রী ফিরহাদ হাকিম ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই।

অতিমারি পরিস্থিতিতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই ভূমিকায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী নিজেই চলে যান কলকাতায় সিবিআইয়ের সদর কার্যালয়ে। নিজাম প্যালেসে গিয়ে একটানা ৬ ঘণ্টা বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তী সময়ে নারদ মামলার জল গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত।

এদিন নির্ধারিত সময়ে আদালতে হাজির হয়েছিলেন তিন নেতাই ব্যক্তিগত ২০ হাজার টাকার বন্ডে এদিন বিচারক শর্তসাপেক্ষে তাঁদের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়িয়েছেন। তবে মামলা চলাকালীন তিনজনের কেউই দেশ ছাড়তে পারবেন না। এদিন আদালতও চত্বরে শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা যায় তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কেও।

Leave a Reply

Your email address will not be published.